• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ১০৭ ভূমিহীন পরিবার

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর:

১৯ জুলাই ২০২২, ২৩:০২
মঠবাড়িয়া

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভূমি ও গৃহহীনরা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এবার তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে আরও ১০৭টি পরিবার ঘর পেতে যাচ্ছে। ইতিমধ্যে ১০৭টি ঘরের সকল নির্মাণ কাজ শেষ হয়েছে এবং গৃহগুলোর কাগজপত্র হস্তান্তরের যাবতীয় প্রস্তুতি শেষ পর্যায়ে। এ উপলক্ষে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকাল ৪টায় উপজেলা পরিষদের মিলনায়তনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক মতবিনিময় সভায় জানান, মুজিববর্ষ উপলক্ষে মানননীয় প্রধানমন্ত্রীর উপহার দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক-শ্রেণি ১০৭টি পরিবারকে দুই কক্ষ বিশিষ্ট সেমি-পাকা একক গৃহ হস্তান্তর করা হবে। এরমধ্যে উপজেলার সাপলেজা ইউনিয়নের গুচ্ছে ৪৭টি ভূমিহীন-গৃহহীন পরিবার, বড়মাছুয়া ইউনিয়নে ৩৫টি, তুষখালী ইউনিয়নে ২২টি ও আমড়াগাছিয়া ইউনিয়নে ৩ টি ভূমিহীন-গৃহহীন পরিবার ঘর পাবে। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এ উপজেলার ঘরগুলো সহ সারাদেশে নির্মিত ঘরগুলো আগামী (২১ জুলাই) বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন। এছাড়া তিনি গনমাধ্যমকর্মীদের আরও জানান, আমরা সরকারের নির্দেশনা মোতাবেক মঠবাড়িয়া উপজেলাকে শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত করার প্রক্রিয়ায় রয়েছি। সবকিছু ঠিক থাকলে এ মাসের মধ্যেই মঠবাড়িয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন (ক-শ্রেণি) মুক্ত ঘোষণা করতে পারব।

এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, প্রকল্প কর্মকর্তা মিলন তালুকদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপ কুমার পাল সহ স্থানীয় ও জাতীয় দৈনিকে কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে এ উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্য়ায়ের ধাপগুলোতে মোট ৩৮১টি এবং তৃতীয় পর্যায়ের ১ম ধাপে ৫৫টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির দলিলসহ একক ঘর হস্তান্তর করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড