• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

"নির্বাচন এলেই অপশক্তিরা সাম্প্রদায়িক দেশ বানানোর জন্য অপতৎপরতা চালায়"

  শিমুল হাসান,নড়াইল :

১৯ জুলাই ২০২২, ২২:১৪
নির্বাচন এলেই অপশক্তিরা অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক দেশ বানানোর জন্য অপতৎপরতা চালায়

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন, একটি অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের সকল সম্প্রদায় সম্প্রীতির সাথে বসবাস করবে এবং সকল মানুষ ঐক্যবদ্ধভাবে দেশটাকে গড়বে। আমরা সেই কাজেই নিয়োজিত ছিলাম। বঙ্গবন্ধুকে হত্যা করবার পরে সেই পরাজিত শক্তি, সাম্প্রদায়িক শক্তি এবং এদেশের সেই জঙ্গীবাদী-মৌলবাদী শক্তি ক্ষমতায় আসার পর থেকে এদেশকে একটি সাম্প্রদায়িক দেশ করবার অপচেষ্টায় আছে। তার মাঝে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এসে আবার সেই মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করবার জন্যে, অসাম্প্রদায়িক চেতনাকে প্রতিষ্ঠিত করবার জন্যে দৃঢ়তার সাথে অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে কাজ করে যাচ্ছেন। কিন্তু সেই অপশক্তির এখনো চক্রান্ত, ষড়যন্ত্র অব্যাহত আছে। তারই বহিঃপ্রকাশ নড়াইলের লোহাগড়ার সংখ্যালঘু পাড়ার (সাহাপাড়া) এ ঘটনা। সরকার ওই সব অপশক্তির বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে।

ধর্মপ্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্থ করবার জন্য স্বাধীনতার বিরোধীতাকারীরা দেশে অরাজকতা সৃষ্টি করছে। নির্বাচন এলেই ওই অপশক্তিরা অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক দেশ বানানোর জন্য অপতৎপরতা চালায়। লোহাগড়ার এ ঘটনা সেই অপশক্তির অপতৎপরতার অংশ।

মঙ্গলবার(১৯ জুলাই) দুপুরে মন্ত্রীদ্বয় দিঘলিয়া ইউনিয়নের সাহাপাড়ার ক্ষতিগ্রস্থ গোবিন্দ সাহার বাড়ি পরিদর্শনকালে সংক্ষিপ্ত সমাবেশে উপরোক্ত কথাগুলি বলেন। মন্ত্রীদ্বয়সহ জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ দিঘলিয়ায় হামলায় ক্ষতিগ্রস্থ বাড়ি ও মন্দির পরিদর্শন করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, সাবেক মন্ত্রী বীরেন শিকদার এমপি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক অসীম কুমার উকিল এমপি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা, নড়াইলের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স,ম ওহিদুর রহমান, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন প্রমুখ। পরে মন্ত্রীদ্বয় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রশাসন ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মত বিনিময় করেন।

এর আগে সাতক্ষীরা-১ আসনের এমপি এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশ কমিউনিস্ট পাটির্র (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক আব্দুস সাত্তার, শফিউর রহমান, সীমা দত্ত দিঘলিয়া সাহাপাড়া পরিদর্শন করেন।

সূত্র জানায়, মহানবী হজরত মোহাম্মদ(সাঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করা নিয়ে গত শুক্রবার বিকালে স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে কটুক্তিকারীর সাহাপাড়াস্থ বাড়ি ঘেরাও করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। উত্তেজিত জনতা সাহাপাড়ার কয়েকটি বাড়ি ও মন্দির ভাংচুর সহ একটি বাড়িতে অগ্নি সংযোগ করে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেবার চেষ্টা করে। এদিকে, গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে খুলনা শহরে অভিযান চালিয়ে পুলিশ ফেসবুকে বিতর্কিত পোষ্ট দেয়ায় অভিযুক্ত আকাশ সাহ(২২)কে গ্রেফতার করে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন জানান, বর্তমানে দিঘলিয়া এলাকার পরিবেশ শান্ত। ৫জনকে গ্রেফতার করেছি। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড