• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে বালিয়াডাঙ্গী

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

১৯ জুলাই ২০২২, ১৬:১৪
বালিয়াডাঙ্গী

ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলা। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা দিবেন। সেই সাথে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় জমি ও গৃহ প্রদান কার্যক্রমের তৃতীয় পর্যায়ের ৭টি ঘর উদ্বোধন করবেন।

সোমবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা পরিষদের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) যোবায়ের হোসেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার ৮ টি ইউনিয়নে ৪৫ টি স্থানে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১০২২টি পাকা ঘর নির্মাণ হয়েছে। তার মধ্যে প্রথম পর্যায়ে ১৬৬ ঘর প্রতিটি ঘরের নির্মান ব্যায় ১ লক্ষ ৭০ হাজার টাকা, ২য় পর্যায়ে ৮০০ টি ঘর প্রতিটি ঘরের নির্মান ব্যায় ১ লক্ষ ৯০ হাজার টাকা, ৩য় পর্যায়ে ৫৩টি ঘর প্রতিটি ঘরের নির্মান ব্যায় ২ লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা মোট নির্মাণে ব্যায় হয়েছে ১৯ কোটি ৩৯ লক্ষ ৭৩ হাজার ৫'শ টাকা । ঘর নির্মাণে ২৪ একর ২০ শত জমি ব্যবহৃত হয়েছে যার আনুমানিক মূল্য ১৬ কোটি ৯৪ লক্ষ টাকা। এর মধ্যে রাজস্ব তহবিল থেকে ১টি ঘর, উপজেলা চেয়ারম্যান ২টি ঘর ও সেনাবাহিনী ব্যারাক হতে ৪৫টি ঘর প্রদান করা হয়েছে।

প্রেস ব্রিফিংসে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) যোবায়ের হোসেন জানায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গৃহহীন-ভূমিহীনদেন জন্য নির্মিত আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে ২য় ধাপের গৃহের উদ্বোধন করবেন। একই সাথে ৩য় পর্যায়ে ২য় ধাপের নির্মিত ঘরগুলো উপকারভোগীদের মাঝে তুলে ধরা হবে। ৩য় পর্যায়ে ২য় ধাপের সারাদেশে ২৬ হাজার ২২৯ টি ভৃমিহীন-গৃহহীন পরিবার ঘর পাবে।

তিনি আরও বলেন, সবগুলো ঘর আমি নিজেই দেখাশুনা করেছি। কোথাও সমস্যা পেলে সমাধান দিয়েছি। প্রতিটি ঘর নির্মান কাজে উন্নত মানের ইট, রড, সিমেন্ট, কাঠ, টিন ব্যবহার করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর অত্যন্ত অগ্রাধিকার বিরল প্রজেক্ট পৃথিবীর কোথাও এমন কোন দেশ নাই যেখানে সারাদেশের এতগুলো ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা করে ঘর প্রদান করা হচ্ছে তাই মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।

এ সময় উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড