• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নড়াইলে হামলার প্রতিবাদে বান্দরবানে সনাতন সম্প্রদায়ের মানববন্ধন

  আবদুর রহিম, স্টাফ রি‌পোর্টার, বান্দরবান:

১৯ জুলাই ২০২২, ১৩:২৫
নড়াইলে হামলার প্রতিবাদে বান্দরবানে সনাতন সম্প্রদায়ের মানববন্ধন
মঙ্গলবার সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন। ছবি: অধিকার

সম্প্রতি নড়াইলের লোহাগড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বান্দরবানের সনাতন ধর্মাবলম্বীরা। মঙ্গলবার (১৯ জুলাই) সকালে বান্দরবান সনাতনের সমাজের উদ্যোগে বান্দরবান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সনাতন ধর্মাবলম্বীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। নড়াইলের লোহাগড়া থানার দীঘলিয়ার সাহাপাড়ায় হামলার ঘটনার সুস্থ তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি ও প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সনাতন ধর্মাবলম্বীদের নেতা ও পার্বত‌্য জেলা প‌রিষ‌দের সদস‌্য ও লক্ষ্মীপদ দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, তিন নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর অজিত কান্তি দাশ, মুক্তিযোদ্ধা সাধন দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টে ধর্মীয় অবমাননামূলক মন্তব্য করার অভিযোগে নড়াইলের লোহাগড়া থানার দীঘলিয়ার সাহাপাড়ায় হামলার ঘটনা ঘটে। শুক্রবার জুমার নামাজের পর থেকে সন্ধ্যা পর্যন্ত হামলার ঘটনা ঘটে। বিকালে উত্তেজনা আরও বাড়ে এবং সন্ধ্যায় তারা সাহাপাড়ার কয়েকটি বাড়িঘর ভাংচুর করে। পরে টিনের একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড