• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

"পার্বত্য শান্তি চুক্তির ফসল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়"

  মোহাম্মদ আব্দুর র‌হিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

১৭ জুলাই ২০২২, ২৩:৫২
পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণাল‌য়

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বলেছেন পার্বত্য শান্তি শক্তির ফসল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য চট্রগ্রা‌মে দীর্ঘ দুই দশক ধরে চলা রক্তক্ষয়ী সংঘাত অবসানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতায় কোন তৃতীয় পক্ষের মধ্যস্থতা ছাড়াই পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদিত হয়। র‌বিবার (১৭ জুলাই) সকা‌লে মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সমৃদ্ধির সোপানে বাংলাদেশ এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের আর্থসামাজিক উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা ব‌লেন।

এ সময় পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণাল‌য়ের স‌চিব মোসাম্মৎ হামিদা বেগম এর সভাপতিত্বে সভায় মন্ত্রী আ‌রও ব‌লেন, ১৯৯৭ সালের ২'রা ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে চুক্তি সম্পাদিত হয়। এ চুক্তির আলোকে পাবর্ত্য অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তি ও উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আ‌গে মন্ত্রী পার্বত্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও 'সমৃদ্ধির সোপানে বাংলাদেশ এবং পার্বত্য এলাকার আর্থসামাজিক উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা উদ্বোধন করেন। এতে পার্বত্য মন্ত্রী দেশবাসীসহ পার্বত্যবাসীকে শুভেচ্ছা জানান।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড