• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধ, হামলায় আহত ৩

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর:

১৭ জুলাই ২০২২, ১৮:০৫
হামলা
হামলায় আহত ব্যক্তি।

লক্ষ্মীপুর সদর উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলায় তিনজন আহত হয়েছেন। এ সময় দোকানের ভাংচুর, নগদ ১ লাখ ৭৫ হাজার টাকা লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার টুমচর ইউনিয়নের নিমতলী বাজারে গতকাল রাত সাড়ে ৮ টায় শুক্রবার জহিরের দোকানে এ ঘটনা ঘটে।

আহত হুমায়ুন কবির বলেন, ২৮০ নং টুমচর মৌজার ৩৫ শতাংশ জমির মধ্যে ২৫ শতাংশ জমি অবৈধভাবে আমাদের ক্রয়কৃত সম্পক্তি জিয়া উদ্দিন, হাজ্বী বাড়ির নুরুল আমিন,নুরুল আলম ,নুর মোহাম্মদ ভুলু গংদের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। তা জেরেই এ ঘটনা ঘটেছে।

আহত নজরুল ইসলাম বলেন, জমির মালিকানা অবৈধভাবে দাবি করে শুক্রবার রাতে নুরুল আমিনের নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকারীরা প্রথমে নিমতলী বাজার জহিরের দোকানে ভিতরে থাকা মালামাল ভাংচুর ও তছনছ করে, এবং নগদ এক লাখ ৭৫ হাজার লুটে নেয়। এতে ভুক্তভোগী পরিবারের লোকজন এ সময় তারা বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়।

ঘটনায় আহত নাজিম উদ্দীন জিহাদ বলেন, নুর মোহাম্মদ গংদের সঙ্গে ২৫ শতাংশ জমির মালিকানা নিয়ে এর আগে থানায় জিডি করা হয়েছে, চেয়ারম্যানের কায্যালয়ে বিরোধ মিমাংসা চলমান রয়েছে। হামলায় তিনি বাধা দিতে গেলে তাকে দারালো ছোরা দিয়ে কুপিয়ে রক্তাক্ত করা হয়। পরে হামলাকারীরা হুমায়ুন কবিরকে ধারালো অস্ত্র দিয়ে তার ডান গালে, নাকে কুপিয়ে জখম করে। হামলায় আহত অন্যরা হলেন নাইমুল ইসলাম, জহির উদ্দিন, জবি উল্যা।

পরে স্থানীয় এলাকাবাসী রক্তাক্ত আহত ব্যক্তিদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা করান। এ রিপোর্ট লেখা পযর্ন্ত অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

লক্ষ্মীপুর সদর থানায় অভিযুক্তদের বিরুদ্ধে হুমায়ুন কবির বাদী হয়ে নুরুল আমিনকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করন। যাহার মামলা নং ৩২৪/২২ ইং। আসামীরা হলেন নুরুল আমিন, নুর মোহাম্মদ, নুরুল আলম, মাকসুদ, সুজন, পিয়াস, রণি, ইসমাইল, রাসেল, শাকিল সহ অজ্ঞাত নামা ৪/৫ জন সর্ব সাং টুমচর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড।

এ বিষয়ে অভিযুক্ত নজরুল ইসলাম জানিয়েছেন, হুমায়ুন কবির গংদের কথা ভিত্তিহীন তারা জমি বিরোধকে কেন্দ্র করে আমাকে আমাদের পরিবারের লোকজনকে কুপিয়ে হত্যা করার চেষ্টা করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড