• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় জমি সংক্রান্ত বিরোধে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর ও লুটপাট

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ) :

১৬ জুলাই ২০২২, ২২:০৯
মান্দা

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর, নগদ টাকা এবং বাড়ির মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার ভালাইন ইউনিয়নের জামদই গ্রামে। এ ঘটনায় প্রতিকার চেয়ে মান্দা থানায় একটি এজাহার দায়ের করেছেন ভূক্তভোগী আকবর আলী।

স্থানীয়রা জানান, জামদই গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে আকবর আলীর সাথে একই গ্রামের প্রতিপক্ষ মৃত মছির উদ্দিনের ছেলে মোজাম্মেল হক (৫৫), মোজাম্মেল হকের ছেলে মোবারক আলী (৩৫) ও রবিউল করিম ওরফে শফি বাবু (২৬) গংদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত এবং পারিবারিক বিরোধ চলে আসছিল। এসব বিরোধের জের ধরে গত ২১ এপ্রিল ভূক্তভোগী আকবর আলীর মা আকলিমা বেওয়াকে মারপিট করায় ১ হতে ৩নং আসামীসহ ৮ জন আসামীর বিরুদ্ধে মান্দা থানায় এজাহার দায়ের করেন। বর্তমানে মামলাটি তদন্তাধীন রয়েছে। জমি সংক্রান্ত বিরোধে মামলা করার পর হতে অধ্যবধি আসামীগণ মামলাটি তোলার জন্য বিভিন্নভাবে চাপ সৃষ্টি করাসহ খুন জখমের হুমকি প্রদান করতে আছেন।

এরই জের ধরে গত ৬ জুলাই রাত ৩ টার দিকে প্রতিপক্ষের মোজাম্মেল হক, মোজাম্মেল হকের ছেলে মোবারক আলী (৩৫) ও রবিউল করিম ওরফে শফি বাবু এবং জামাই রবিউল ইসলামসহ আরো ৪/৫ জন সংঘবদ্ধ হয়ে এসে প্রাচীর টপকিয়ে ঘরের ভেতর প্রবেশ করে অতর্কিতভাবে হামলা চালিয়ে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর, নগদ টাকা,জমির দলিল এবং বাড়ির মালামাল লুটপাট করে প্রায় দেড় লক্ষাধিক নগদ টাকা, ২ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের স্বর্ণের গহনা, প্রয়োজনীয় কাগজপত্র এবং জমির দলিলপত্র লুটপাট করে নিয়ে যায় বলে জানান ভুক্তভোগীরা।

এতে তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন। এমতাবস্থায় তারা এর সুষ্ঠু বিচার দাবি করেন। বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

এব্যাপারে অভিযুক্ত মোজাম্মেল হক এবং মোজাম্মেল হকের ছেলে মোবারক আলী পক্ষের লোকজনের সাথে কথা হলে তারা জানান যে, দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধকে ভিন্নখাতে প্রবাহের জন্য তারা উঠেপড়ে লেগে আছেন। এরই ধারাবাহিকতায় পরিকল্পিতভাবে তাদেরকে ফাঁসাতেই মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানী করা হয়েছে। তারা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, এ ঘটনায় ভূক্তভোগী আকবর আলীর দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে মোজাম্মেল হকের ছেলে রবিউল করিম ওরফে শফি বাবুকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। বাঁকিদেরও আটকের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড