• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রেন লাইনচ্যুত হওয়ার ৮ ঘন্টা পর রেল চলাচল স্বাভাবিক

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

১৬ জুলাই ২০২২, ১৫:৫৫
ট্রেন লাইনচ্যুত হওয়ার ৮ ঘন্টা পর রেল চলাচল স্বাভাবিক
ট্রেন লাইনচ্যুত (ছবি : অধিকার)

সান্তাহার জংশনের পার্শ্ববর্তী তিলকপুর স্টেশনে ঢাকাগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। এতে করে ঢাকা, রাজশাহী ও খুলনা রেলরুটের সকল ট্রেন প্রায় ৮ঘন্টা ধরে চলাচল বন্ধ ছিল।

ভয়াবহ এই দুর্ঘটনার পর থেকে সান্তাহার জংশন স্টেশনে চিলাহাটিগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ভোর রাত সাড়ে ৪টা এবং পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন ভোর ৫টা থেকে সান্তাহার জংশন স্টেশনে এবং ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেন ভোর পৌনে ৫টা থেকে আক্কেলপুর স্টেশনে আটকা পড়ে। ফলে ভোগান্তীতে পড়তে হয়েছে চলাচলরত যাত্রীদের।

জানা গেছে, পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন ভোর রাত সাড়ে ৪টার দিকে তিলকপুর স্টেশন অতিক্রম করে আসার সময় ওই ট্রেনের ২টি বগী লাইনচ্যুত হয়। এরপর থেকে ওই রেলপথ রুটে সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, ঢাকাগামী যাত্রীবাহী ট্রেনগুলো অতিরিক্ত যাত্রীর চাপে ট্রেন বিকল হবার ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত পৌনে ৮টায় অতিরিক্ত যাত্রীর চাপে পঞ্চগড় থেকে ছেড়ে আসা আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের একটি বগীর চাকার এক্সেল গার্ড ভেঙে যায়।

ফলে ট্রেনটি দুই ঘন্টা ধরে সান্তাহার জংশন স্টেশনে আটকা পড়ে। পরে সান্তাহার জংশন স্টেশনের টিএক্সআর বিভাগের লোকজন প্রায় দুই ঘন্টা ধরে মেরামত কাজ করার পর রাত পৌনে ১০টায় সান্তাহার থেকে ঢাকা অভিমুখে রওনা হয়। সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা তিলকপুর স্টেশনে লাইনচ্যুত একতা একপ্রেস ট্রেনের দুইটি বগী উদ্ধার ও লাইন মেরামত করার পর দুপুর সাড়ে ১২টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সান্তাহার রেলওয়ের থানার অফিসার ইনচার্জ সাকিউল আজম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ট্রেন চলাচল এখন স্বাভাবিক আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড