• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাবেক ছাত্রলীগ নেতার বাড়িতে ডিবির হানা

  মো. নুর আলম শেখ মিলন, কুষ্টিয়া সদর

১৫ জুলাই ২০২২, ২৩:৪৭
সাবেক ছাত্রলীগ নেতার বাড়িতে ডিবির হানা
সাবেক ছাত্রলীগ নেতা (ছবি : অধিকার)

কুষ্টিয়ার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের গৌড়দহ এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক প্রতিহিংসার ঘটনা ঘটেছে। মাঝরাতে ডিবি পুলিশের অভিযান সাবেক জেলা ছাত্র লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক এস, কে চঞ্চলের বাসভবনে। এঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছেন স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতারা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চলতি বছরের ১৩ জুলাই অফিসের সামনে মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে কিছুটা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন গৌড়দহ গ্রামের মো. শহিদুল মৃধার পুত্র কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক এস, কে চঞ্চল ও তারই প্রতিবেশী ভাইপো সূর্য্য মালিথার ছেলে বাহাদুর মালিথা।

পরবর্তীকালে সেই রাতেই উভয় পরিবারের সদস্যরা বিষয়টি মিটিয়ে ফেলেন। যদিও এ বিষয়ে বাহাদুর মালিথা বা তার পরিবারের কেউ থানায় বা আইনশৃঙ্খলা বাহিনীর নিকট কোনো অভিযোগ না করলেও হটাৎ করেই গত ১৪ জুলাই মাঝরাতে ডিবি পুলিশের পরিচয় দিয়ে এস, কে চঞ্চলের বাড়িতে অভিযান চালানো হয়।

এবিষয়ে ভুক্ত ভোগী এস, কে চঞ্চল গণমাধ্যমকে বলেন, গত বুধবার আমার প্রতিবেশী ও ভাতিজা বাহাদুরের সাথে গাড়ি রাখা কে কেন্দ্র করে কিছুটা কথা কাটাকাটি হয়। পরবর্তীকালে বাহাদুরের বাবা-মা আমাদের বাড়িতে এসে বিষয়টি মিমাংসা করে ফেলে, কিন্তু বাহাদুর পরবর্তী সময়ে মিরপুরের কোনো এক নেতার কাছে অভিযোগ করে বলে জানতে পেরেছি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর পেছনে অবশ্যই রাজনৈতিক দুর সন্ধি আছে। আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আ. হালিম এবং জননেতা মাহবুব-উল আলম হানিফের রাজনীতি করি। আমি আমার রাজনৈতিক অভিভাবক ও প্রশাসনের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি যে, আমার নিরাপত্তা নিশ্চিত করুন। যাতে করে আমাকে অযাথা হয়রানির শিকার হতে না হয়।

এদিকে বাহাদুর সাংবাদিকদের এ ঘটনা প্রসঙ্গে বলেন, চঞ্চল চাচার সাথে একটু কথা কাটাকাটি হয়েছিল, পরবর্তীকালে বিষয়টি মিমাংসা হয়ে গেছে। আমি থানায় কোনো অভিযোগ করিনি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি জানিয়ে ছিলাম- রাতে পুলিশ কেন আসলো তা জানি না।

অন্য দিকে বিষয়টি নিয়ে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে আওয়ামী লীগের নেতাদের মধ্যে মিরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাহার আলি সাংবাদিকদের বলেন, দলের ভিতর একশ্রেণির সুবিধাবাদীরা জামাত-বিএনপির লোকদের নিয়ে আওয়ামী লীগকে ধ্বংসের খেলায় মেতে উঠেছে।

তিনি আরও বলেন, তারা যে কোনো মুল্যে দলের ত্যাগী নেতা-কর্মীদের বিপদে ফেলতে মরিয়া, এখনই যদি এ সব অপকর্মের হোতাদের চিন্হিত না করা যায় তবে আগামী নির্বাচনি দলকে বড় ধরনের সমস্যায় পড়তে হবে, এর প্রমাণ বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীদের শোচনীয় পরাজয়।

এসব হাইব্রিড নেতাদের কারণেই নৌকার পরাজয় হয়েছে বলে তিনি আরও বলেন, চঞ্চল একজন আওয়ামী পরিবারের সন্তান, তিনি এলাকায় একজন আওয়ামী লীগের ত্যাগী কর্মী হিসেবে পরিচিত, তার বাড়িতে কোনো ধরনের অভিযোগ ছাড়াই মাঝ রাতে ডিবি পুলিশের অভিযান এটা কষ্টের ব্যাপার। আমি রাতেই ডিবির ওসি'র সাথে মোবাইলে কথা বলেছি, কিন্তু তিনি আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। পরে আমি বিষয়টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর আলীকে জানাই।

তিনি আরও বলেন, পুলিশ জনগণের বন্ধু, কারো নামে অভিযোগ থাকলে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তাকে আইনের আওতায় আনতে হবে।

এস,কে চঞ্চলের বাড়িতে মাঝ রাতে অভিযানের বিষয়ে ওসি (ডিবি) মো. নাসির উদ্দীন বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড