• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার পদে মোল্লা নজরুল ইসলামের যোগদান

  আব্দুল মালেক মিয়া, স্টাফ রিপোর্টার, গাজীপুর

১৪ জুলাই ২০২২, ০৪:১৭
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার পদে মোল্লা নজরুল ইসলামের যোগদান
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম (ছবি : সংগৃহীত)

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হিসেবে যোগ দিয়েছেন মোল্যা নজরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার)। তিনি ২০০১ সালে ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন।

নড়াইলের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ম্যোল্যা নজরুল ইসলাম। তার পিতা মৃত মো. হাশেম মোল্যা এবং মাতা রেনু হাশেমের ৬ সন্তানের মধ্যে মোল্যা নজরুল ইসলাম ছেলেদের মধ্যে জেষ্ঠ্য।

প্রায় ২২ বছরের চাকুরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন মোল্যা নজরুল ইসলাম। দায়িত্ব পালনকালে চৌকষ এ পুলিশ কর্মকর্তা দেশের আলোচিত ঘটনা যেমন উদঘাটন করেছেন তেমনি নেতৃত্ব দিয়েছেন চাঞ্চল্যকর বহু মামলারও। সাহসী এবং বীরত্বপূর্ণ সেসব কাজের স্বীকৃতিস্বরুপ একাধিকবার তিনি পুলিশের সর্বোচ্চ পদকে ভূষিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় জীবনে নানা সামাজিক-সাংষ্কৃতিক সংগঠনের নেতৃত্ব দেওয়া মোল্যা নজরুল ইসলাম ইউএসএ, অষ্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নেদারল্যান্ড, ইতালি, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে অপরাধ দমনের উপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। অর্থনৈতিক অপরাধ উন্মোচনের পাশাপাশি স্পেশাল ক্রাইম ডিটেকশনে তার বিশেষ দক্ষতা রয়েছে।

ব্যক্তিগত জীবনে বিবাহিত মোল্যা নজরুল ইসলাম এঁর সহধর্মিনী শারমিন আক্তার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একজন যুগ্ম-পরিচালক। এ সুখী দম্পতি দুই পুত্র সন্তানের পিতা-মাতা।

চলতি বছর ৩০ জুন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদোন্নতি পাওয়ায় সম্প্রতি মোল্যা নজরুল ইসলামকে রাজধানীর সন্নিকটে অত্যন্ত গুরুত্বপূর্ণ মহানগরী হিসেবে পরিচিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। বুধবার তিনি বিদায়ী পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবিরের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড