• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

খামারে বিষ প্রয়োগে সাতশ মুরগি হত্যা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৪ জুলাই ২০২২, ০৩:৩০
খামারে বিষ প্রয়োগে সাতশ মুরগি হত্যা
মুরগির মরদেহ (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি খামারে বিষ প্রয়োগ করে সাতশ মুরগি হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রবিবার (১০ জুলাই) রাত ১১টার সময় সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনির মুরগির ডিলার মো. সেলিমের বাসায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মুরগির ফার্মে স্থাপন করা সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে সোমবার সন্ধ্যায় ভুক্তভোগী মুরগি ব্যবসায়ী মো. সেলিম ৫ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, ভুক্তভোগী মো. সেলিম একজন পোল্ট্রি মুরগির ডিলার। দীর্ঘদিন ধরে সে এই মুরগির ব্যবসা করে আসছে। তার মুরগির ফার্মে সব সময় দুই থেকে তিন হাজার মুরগি থাকে। প্রতিদিনের ন্যায় রবিবার রাতে খামারের মুরগির পরিচর্যা করে বাসায় ঘুমাতে জান তিনি। পরদিন সোমবার সকাল সাতটার সময় ঘুম থেকে উঠে ফার্মে গিয়ে দেখেন প্রায় সাতশ মুরগি মারা গেছে। এছাড়া অন্যান্য মুরগি অসুস্থ হয়ে ফ্লোরে পরে আছে।

হঠাৎ এতগুলো মুরগি মারা যাওয়ার কারণে তিনি দ্রুতগতিতে ফার্মের সিসি ক্যামেরার ভিডিয়ল ফুটেজ চেক করেন। ভিডিয়ো ফুটেজ চেক করে দেখতে পান গত রবিবার রাত এগারোটার সময় অভিযুক্ত মো. রিপন (৩০) পিতা: ফরিদ, মো. নাজমুল (১৭) ও মো. ইয়াসিন (১৬) পিতা: মো. শুক্কুর অভিযুক্তরা আমার ফার্মে কোন রাসায়নিক কিছু দিয়ে যায়।

পরবর্তীকালে অভিযুক্ত ইয়াসিনকে ডেকে এনে আমার ফার্মে আসার কারণ জানতে চাইলে তিনি জানান অভিযুক্ত মো. মকবুল (৩৫) পিতা: ইদ্রিস আলী ও মো. সোহরাব (৪৫) পিতা: ইদ্রিস আলী তারা আমাদের মো. সেলিমের মুরগির ফার্মে রাসায়নিক (বিষ) দিয়ে আসতে বলেন। অভিযুক্ত মো. মকবুল ও মো. সোহরাবের কথা মতো তারা ভুক্তভোগীর খামারে রাসায়নিক (বিষ) ঢেলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

এদিকে ভুক্তভোগী ব্যবসায়ী মো. সেলিম বলেন, অভিযুক্তদের সাথে তার দীর্ঘদিনের বিরোধ চলছিল। অভিযুক্ত মো. সেহরাব তার খামারে দীর্ঘদিন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলো।

তিনি আরও বলেন, কিছুদিন পূর্বে সোহরাব তার খামারের ম্যানেজারের দায়িত্ব ছেড়ে চলে যান। তারা আমার ক্ষতি সাধনের জন্য দীর্ঘদিন যাবত পাঁয়তারা করে আসছে। এ ঘটনায় আমার প্রায় তিন লক্ষ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে ঘটনার তদন্তকারী কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) মোকলেছুর রহমান বলেন, অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড