• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচিত চাম্বল ইউপি নির্বাচন ফের স্থগিত

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১২ জুলাই ২০২২, ২১:২৬
আলোচিত চাম্বল ইউপি নির্বাচন ফের স্থগিত
নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করা হচ্ছে (ফাইল ছবি)

দেশজুড়ে ব্যাপক আলোচিত চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আবারও স্থগিত করেছে নির্বাচন কমিশন। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফজলুল কাদেরের রিট পিটিশনের কারণে এই নির্বাচন স্থগিত করা হয়।

মঙ্গলবার (১২ জুলাই) কমিশনের নির্বাচন পরিকল্পনা বিভাগের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন মাধ্যমে এই নির্বাচন স্থগিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম।

তিনি বলেন, কমিশন থেকে নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

এর আগে ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, গত ১৫ জুন চাম্বল ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনি প্রচারণার সময় ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর একটি বক্তব্যের ভিডিয়ো সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

ভিডিয়োতে দেখা যায়, মুজিবুল হক আঞ্চলিক ভাষায় ভোটারদের বলছেন- ইভিএমে ভোট না হলে রাতেই সব ভোট নিয়ে নিতেন তিনি। আইডি যাচাই করে ইভিএমে ভোট দিতে হয়, কষ্ট করে কার্ড নিয়ে আঙ্গুলের ছাপ দিয়ে ভোট দিতে হয়। ছাপ দিতে না জানলে সেখানে তিনি ছাপ দেওয়ার জন্যে মানুষ রাখবেন।

বিষয়টি নজরে এলে গত ৩১ মে এক বিজ্ঞপ্তিতে ইসি বলে, ইভিএমে ভোট সম্পর্কে চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর ফেসবুকে অপপ্রচারের বিষয়ে যাচাইপূর্বক প্রকৃত ঘটনা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার, চট্টগ্রামকে নির্দেশ প্রদান করা হয়।

তার প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (৯ জুলাই) ইসির কাছে সেই তদন্ত প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রতিবেদন পেয়ে কমিশন ওই ইউপির ভোট স্থগিতের পাশাপাশি প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনে মামলা করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

এরপর আগামী ১৪ জুলাই বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচনের নির্বাচন হওয়ার কথা থাকলেও তা আবারও স্থগিত করা হলো। এ নিয়ে নির্বাচন স্থগিতের দ্বিতীয় ধাপ অতিক্রম হলো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড