• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসিকের ৫টি পশুর হাটের প্রস্তুতি সম্পন্ন

  শফিয়েল আলম সুমন, ময়মনসিংহ

০৭ জুলাই ২০২২, ২২:৫৭
মসিকের ৫টি পশুর হাটের প্রস্তুতি সম্পন্ন
হাটে বিক্রির জন্য প্রস্তুত পশু (ছবি : অধিকার)

পবিত্র ইদুল আজহা উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) ৫টি পশুহাটের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর জয়নুল উদ্যান, শিকারীকান্দা, রহমতপুর, সুতিয়াখালী বাজার ও ৩১নং ওয়ার্ড কার্যালয় সংলগ্ন এলাকায় পশুহাট পরিচালনা করছে মসিক।

সিটি কর্পোরেশন পরিচালিত এ পশুহাটসমূহে করোনা স্বাস্থ্যবিধি নিশ্চিতে হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক বিতরণ, সচেতনতামূলক বিজ্ঞপ্তি প্রচার ইত্যাদির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া জাল টাকা শনাক্তকরণে ব্যাংকের বুথ, সাধারণ চিকিৎসক ও পশু চিকিৎসক, সুপেয় পানি ইত্যাদির ব্যবস্থা রাখা হয়েছে। হাট প্রস্তুতি প্রসঙ্গে মেয়র মো. ইকরামুল হক টিটু জানান, পবিত্ রইদুল আজহার কোরবানি পশু ক্রয়কে স্বাচ্ছন্দজনক করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জয়নুল উদ্যানের পশু হাটে গরু দাম অনুযায়ী তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশনের প্রতিটি হাটে কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারিরা নিয়মিত মনিটরিং করবেন। এছাড়া তিনি আরও বলেন, কোভিড ১৯ এর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এ সময় সবাইকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ সময় তিনি হাটে খুব বেশি মানুষ না নিয়ে যাওয়ার অনুরোধ করেন। বিশেষ করে শিশু ও বৃদ্ধদের এ জনসমাগম এড়িয়ে চলতেও বলেন তিনি। কুবরানির বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কে মেয়র জানান, কুরবানি বর্জ্য ব্যবস্থাপনায় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার সিটির ৪৫০ পয়েন্টে পশু কুরবানি করা হবে। অন্যান্য বছরের মতো এবারও কুরবানির ২৪ ঘন্টার মাঝে বর্জ্য অপসারণ করে পরিচ্ছন্ন শহর ময়মনসিংহবাসীকে উপহার দেওয়া হবে। বৃহস্পতিবার (৭ জুলাই) এ হাটসমূহের প্রস্তুতি পরিদর্শন করেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার। এ সময় ১২ ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল মান্নান, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মুজমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড