• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে মাদরাসায় আগুন, ৪ লক্ষাধিক টাকার ক্ষতি

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

০৭ জুলাই ২০২২, ২১:১৫
হাটহাজারীতে মাদরাসায় আগুন, ৪ লক্ষাধিক টাকার ক্ষতি
আগুনে পুড়ছে হাটহাজারী মাদরাসা (ছবি : অধিকার)

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার ৪নং ওয়ার্ডে অবস্থিত ''ইসলামিয়া আরবিয়া তা'লীমুল কুরআন মাদরাসায়" অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকাল পৌনে চারটার দিকে মাদরাসার দ্বিতীয় তলায় বেড়া ও টিনের ছাউনি দিয়ে তৈরিকৃত ছাত্রীদের ক্লাস রুমটিতে এ আগুন লাগে। পরে স্থানীয়রা আগুন দেখতে পেয়ে তাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

মাদরাসার পরিচালক মওলানা জমিরউদ্দীন অধিকারকে বলেন, মাদরাসা বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীরা কেউ ভেতরে ছিল না বিধায় প্রাণহানি হয়নি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি ধারণা করেন। তবে এ আগুনে প্রায় চার লক্ষকধিক টাকার ক্ষতি হয়েছে।

প্রতক্ষদর্শীরা জানায়, মাদরাসায় প্রচণ্ড ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে স্থানীয়রা হাটহাজারী ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে দমকল বাহিনী দুইটি ইউনিট আসার আগেই স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন নিয়ন্ত্রণ আসার আগেই ক্লাস রুমটি সম্পন্ন পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় ক্লাসে থাকা শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বই, খাতা, কিতাব, পড়ার টুল, ইলেকট্রিক পাকা সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের স্টেশনের লিডার ফজল মিয়া বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড