• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই জমি বিক্রির কথা বলে একাধিক ক্রেতার থেকে টাকা নেয় প্রতারক সালাহ উদ্দিন

  নিজস্ব প্রতিবেদক

০৭ জুলাই ২০২২, ২০:২৬
ভূমিদস্যু
পূর্বাচলে প্রতারণা চক্রের মূলহোতা জহির উদ্দিন (বামে) ও তার ছেলে সালাহ উদ্দিন (ডানে)। ছবি: সম্পাদিত

পূর্বাচল নতুন শহর প্রকল্পে মসজিদ, মাদ্রাসা, এতিমখানাসহ মানুষের ব্যক্তিগত জমি দখল করে বসবাসকারী সন্ত্রাসী এবং ভূমিদস্যু হিসেবে পরিচিত জহির উদ্দিন ও মো: সালাহ উদ্দিনের অত্যাচারের বিরুদ্ধে ফুঁসলে উঠেছে স্থানীয়রা। জমি দখল ছাড়াও একই জমি একাধিক ব্যক্তির কাছে বিক্রয়ের কথা বলে টাকা গ্রহণের অভিযোগ পাওয়া গেছে সালাহ উদ্দিনের নামে।

সালাউদ্দিন পূর্বাচল প্রকল্পের তার মালিকানা একটি জমি বিক্রির কথা বলে তরিকুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে টাকা গ্রহণ নেয়। কিন্তু তরিকুলকে কিছু না জানিয়েই ওই একই জমি অন্য ক্রেতাদের কাছে বিক্রি করে।

সূত্রের খবর, ৩ কোটি ৭০ লাখ টাকার বিনিময়ে ওই জমি সাবকবলা দলিল রেজিস্ট্রেশন করে দেয়। এদিকে ভুক্তভোগী তরিকুল সালাহ উদ্দিনের কাছে তার দেওয়া টাকা ফেরত চাইলে, সে টাকা দিতে অস্বীকৃতি জানায়। তরিকুলের ভাষ্যমতে, প্রতারণার শিকার হয়ে সে আইনের আশ্রয় নেয়। প্রতারক সালাহ উদ্দিনের নামে প্রতারণার মামলা করে।

শুধু তরিকুল নয়, স্থানীয় বাসিন্দারাও তার অত্যাচারের শিকার। তার বিরুদ্ধে কেউ কথা বললে মারধরের ভয় দেখায় বলে অভিযোগ ওই এলাকার বাসিন্দাদের।

রুবেল হোসেন নামে একজন জানান, সালাহ উদ্দিন এই এলাকাকে নিজের অপরাধের রাজত্ব বানিয়েছে। তার ভয়ে আমরা কথা বলতে পারি না। সে মানুষের প্লট দখল করে বাউন্ডারি দিছে। এর বিহিত চাই আমরা।

উল্লেখ্য, গত ৬ জুলাই বুধবার সালাহ উদ্দিন ও তার বাবা জহির উদ্দিনের বিরুদ্ধে পূর্বাচল হ্যালিপ্যাড চত্বরে সহস্রাধিক এলাকাবাসী মিলিত হয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সালাহ উদ্দিনকে কল করলেও তার নম্বর বন্ধ পাওয়া গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড