• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর:

০১ জুলাই ২০২২, ১৩:০১
বাঞ্চানগর

লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর গ্রামের নজির আহম্মেদ নামের এক ব্যক্তির ৩ শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ রেনু ও রাছেলের বিরুদ্ধে। শুক্রবার (১ জুলাই ) সকাল ৯ ঘটিকার দিকে জমির মালিক নজির আহম্মেদ সাংবাদিকদের কাছে দখলের অভিযোগ করে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ চেয়েছেন।

জমি দখলের ঘটনা ঘটে পৌরসভার ১৪ নং ওয়ার্ড উত্তর বাঞ্চানগর গ্রামের আছর উদ্দিন হাওলাদার ও সুয়ার বাড়িতে এ নির্মাণ কাজ চলমান রেখেছেন রেণু মিয়া গংরা।

ভুক্তভোগী পরিবার সূত্র জানায়, ৬৩ নং বাঞ্চানগর মৌজার ১৮২ নং খতিয়ানে ১৩৮ নং দাগে ৮ শতাংশ জমির ৩ শতাংশ জমি নিয়ে কয়েক বছর ধরে নজির আহম্মেদগংদের স্থানীয় প্রভাবশালী রেণু মিয়া, রাছেলের ও তার সহযোগীদের কুনজরে পড়ে। রেণু মিয়া ঠুনকো মালিকানা দাবি করে জমি দখলের ছক আঁকেন। এতে রেণু গংরা গত বৃহস্পতিবার থেকে জোর জবর দস্তি করে বাড়ি নির্মাণ করতে গেলে ২৯ জুনে লক্ষ্মীপুর পৌরসভার নির্মাণ কাজ বন্ধের জন্য নজির আহম্মেদ জমি দখলবাজ দুই ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

পৌরসভার পক্ষ বিপক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য সমস্যা সমাধানের জন্য সালিসি বৈঠকে সময় নির্ধারণ করেন, পৌরসভার সালিশ অমান্য করে জোর জবরদস্তি করে অবৈধভাবে জবরদখল করে বাড়ি নির্মাণ করতে থাকে রেণু মিয়া গংরা।

নজির আরও জানায়, পৌরসভার নির্দেশ অমান্য করে রেণুগংরা ও তার অনুসারীরা আমার মালিকীয় ৩ শতাংশ জমি দখল করেছে। এছাড়া আমার দলিলসহ সব কাগজপত্র রয়েছে। তারা জমির কিছু গাছ কেটে ও ফল-ফলাদি নিয়ে গেছে। আমি প্রশাসনের দ্রুত কার্যকরী হস্তক্ষেপ চাচ্ছি।

অভিযুক্ত রেণু মিয়া বলেন, খালাতো ভাই বোন থেকে ৩ ডেসিমল জমিক্রয় সূত্রে মালিক হয়ে বাড়ি নিমার্ণ করতেছি।

শুক্রবার এ ব্যাপারে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজ্জাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া মুঠোফোনে একাধিকবার ফোন করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড