• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাবান্ধা স্থলবন্দরে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত 

  এম মোবারক হোসাইন,পঞ্চগড়:

৩০ জুন ২০২২, ১৯:১৬
পঞ্চগড়

দেশের একমাত্র চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে স্থলবন্দরের কাজে অধিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরনের লক্ষ্যে স্টেকহোল্ডারগণের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৩০ জুন) দুপুরে উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর হলরুমে বন্দরের জিএম হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের এর যুগ্ম সচিব। আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন, বাংলাবান্ধা সিএন্ডএফ এসোসিয়েশনের সদস্য সচিব জাহাঙ্গীর আলম, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু তোয়াবুর রহমান, বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার নজরুল ইসলাম, বাংলাবান্ধা স্থলবন্দর লি. এর পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ, বাংলাবান্ধা সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, বিজিবি এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

এসময় মতবিনিময় সভায় বক্তারা বাংলাবান্ধা স্থলবন্দরে নতুন করে ২০ (বিশ) একর জমি অধিগ্রহণ করা এবং বন্দরে পয়ঃনিস্কাশনের জন্য ড্রেনেজ সিস্টেম চালু করার কথা বলেন। স্থলবন্দরে ট্রাফিক সিস্টেম আধুনিকায়ন করার ক্ষেত্রে অভিজ্ঞ জনবল দিয়ে ট্রাফিক সিস্টেম পরিচালনা করা এবং বন্দরে পণ্য লোড আনলোড কার্যক্রমে ক্রেন সিস্টেম চালু করার কথা জানান।

স্থলবন্দরে পণ্য লোড আনলোড কার্যক্রম ত্বরান্বিত করার জন্য ইয়ার্ডে ০২ টি ট্রান্সশিপমেন্ট শেড নির্মাণ করার কথাও বলেন তারা। বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি রপ্তানি কার্যক্রম দেশের অন্যান্য স্থলবন্দরের ন্যায় সকাল ৭ টা হতে সন্ধ্যা পর্যন্ত সচল রাখার ব্যবস্থা গ্রহণ করা, মোবাইলসহ অন্যান্য নেটওয়ার্ক ব্যবস্থা বৃদ্ধি করা এবং বন্দরে আরো ০১ টি ওয়েট স্কেল বৃদ্ধি করার কথা বলেন। স্থলবন্দরে আমদানিকৃত সকল পণ্যবাহি ট্রাক লোড অবস্থায় স্কেল করার পর আনলোড ট্রাকটি স্কেল করে সঠিক ওজন নিয়ে নিশ্চিত করা ও আমদানি- রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশ কাস্টমস ও ইন্ডিয়ান কাস্টমস এর সমন্বয়ে অত্র বন্দরের হোলিডে চার্জ ০১ দিন নির্ধারন করার বিষয়ে গুরুত্বারোপ করেন। স্থলবন্দরে নতুন করে ০১ টি কেমিক্যাল রাখার গোডাউন নির্মাণ করা এবং সিএন্ডএফ দের জন্য ০১ টি হলরুম নির্মাণ করা, স্থলবন্দরে নিয়োজিত সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা/ সংগঠনের সদস্যদের ক্ষেত্রে আইডি কার্ড প্রদর্শনপূর্বক স্থলবন্দরে প্রবেশ করা, স্থলবন্দরে ০১ টি হাসপাতাল/ ক্লিনিক চালু করাসহ নিরাপত্তার জন্য পর্যাপ্ত লাইট এবং সিসি ক্যামেরা বৃদ্ধি করার উপর জোর দেন।

পরবর্তীতে যুগ্ম সচিব স্টোকহোল্ডারগণের সাথে নানা বিষয়সমূহ সম্পর্কে অবহিত হন এবং যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দ্রুততার সাথে স্থলবন্দরের সমস্যা সমাধানের বিষয়ে আশ্বাস দেন। মতবিনিময় সভা শেষে উক্ত প্রতিনিধি দলটি বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেন এবং পূর্বে বাংলাবান্ধা জিরো পয়েন্টও পরিদর্শন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড