• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষিদ্ধ সময়ে মাছ ধরার প্রস্তুতি নেওয়ায় ৭ জেলেকে জরিমানা

  শিব্বির আহমদ রানা বাঁশখালী (চট্টগ্রাম):

৩০ জুন ২০২২, ১৯:০৫
জেলেকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে নিষিদ্ধ সময়ে (৬৫ দিন) মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্র গমনের প্রস্তুতি নেওয়ায় ৭ জেলেকে আটক করে ৩৫ হাজার টাকা জরিমানা ও সমুদ্রে ধরা পড়া মাছ সংরক্ষণ ও মাছ সংরক্ষণের জন্য বরফ উৎপাদন ও বিপননের দায়ে ১৬টি কোল্ড স্টোরেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের সরকার বাজার উপকূল সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহমুদুল হাসান।

এ সময় ৭ জনকে আটক করে প্রত্যেককে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সমুদ্রে ধরা পড়া মাছ সংরক্ষণ ও মাছ সংরক্ষণের জন্য বরফ উৎপাদন ও বিপননের দায়ে ১৬ টি কোল্ড স্টোরেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে (৬৫ দিন) মাছ ধরা বন্ধকরণ নিশ্চিতকল্পে বাঁশখালীতে জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড