• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি চেয়ারম্যানকে আদালতে তলব

  মেহেদী হাসান, লোহাগাড়া (চট্টগ্রাম)

২৯ জুন ২০২২, ২১:৫০
ইউপি চেয়ারম্যানকে আদালতে তলব
চট্টগ্রামের লোহাগাড়ার ৪ নং চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামী তাঁতীলীগ সভাপতি হেলাল উদ্দিন (ছবি: অধিকার)

আদালতে বিচারধীন বিষয়ে হস্তক্ষেপের অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়ার ৪ নং চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামী তাঁতীলীগ সভাপতি হেলাল উদ্দিনকে আদালতে তলব করা হয়েছে। তাকে আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুন) ধার্য্য তারিখে তাকে স্বশরীরে আদালতে হাজির হয়ে লিখিত কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেছেন চট্টগ্রামের সাতকানিয়া চৌকির লোহাগাড়া সহাকারী জজ আদালতের সিনিয়র সহকারী জজ শরিফুল হক।

জানা গেছে, চরম্বা ইউনিয়নের নোয়ারবিলা রহিমা বিবি পাড়ায় জায়গা সংক্রান্ত আদালতে বিচারাধীন বিষয়ে হস্তক্ষেপ করেন চরম্বা ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন। ইতিপূর্বে আদালতে বিচারাধীন বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য ওই ইউপি চেয়ারম্যানকে নোটিশের মাধ্যমে অনুরোধ করেন সাতকানিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মিনহাজুল আব্রার। এতে ক্ষিপ্ত হন ইউপি চেয়ারম্যান। তাই গত ২৬ জুন (রোববার) ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিনের বিরুদ্ধে আদালতে বিচারাধীন বিষয়ে হস্তক্ষেপ করায় স্বশরীরে আদালতে তলবের আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করেন।

এ বিষয়ে জানতে চাইলে চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেলাল উদ্দিন মুঠোফোনে জানান, আদালতে স্বশীরের হাজির হয়ে লিখিত কারণ দর্শানোর আদেশনামা হাতে পেয়েছি। বৃহস্পতিবার ধার্য্য তারিখে আদালতে স্বশরীরের হাজিরা দিবেন বলে জানান তিনি।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় গরু ব্যবসায়ী নিহত

উল্লেখ্য, গত মার্চ মাসেও আদালতে বিচারাধীন বিষয়ে মন্তব্য করার দায়ে শোকজের মুখোমুখি হন চরম্বা ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন। পরে তিনি সাতকানিয়া সিনিয়র সহকারী জজ আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। আদালত তার আবেদন মঞ্জুর করে। এরপর চরম্বায় এক ওয়াজ মাহফিলে আদালতের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে কটাক্ষ করে বক্তব্য রাখেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড