• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি চেয়ারম্যানের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৮

  পাবনা প্রতিনিধি

২৬ জুন ২০২২, ২০:০৬
ইউপি চেয়ারম্যানের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৮
পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আমিন উদ্দিন চেয়ারম্যানের অনুসারী সোহাগ হোসেন। (ছবি: সংগৃহীত)

পাবনার সুজানগর উপজেলার ভায়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চেয়ারম্যানসহ অন্তত ৮ জনকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। আহত ব্যক্তিরা পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার (২৬ জুন) সন্ধ্যায় সুজানগর থানায় ভুক্তভোগী চেয়ারম্যানের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়। এর আগে শনিবার (২৫ জুন) বিকেলে ভায়না ইউনিয়নের কালিবাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহত অন্যরা হলেন, আজমল হোসেন (৩৮), সালমা খাতুন (৪০), সোহাগ হোসেন (৩২), আনিসুর রহমান (৪০), লোকমান হোসেন (৪১), ইব্রাহিম হোসেন (৩৮), শামসুল আলম (৩৫), সুজন হোসেন (২৭)।

খোঁজ নিয়ে জানা গেছে, ভায়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন উদ্দিন বিকেলে সাড়ে ৫টার দিকে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলেন ওই সড়ক দিয়ে। আলম নামক এক ব্যক্তি তার ছোট ছেলের সাথে করে হেঁটে যাচ্ছিল, আমিন উদ্দিন মোটরসাইকেলের সাইট দিতে বলায় চেয়ারম্যানের ওপর ক্ষিপ্ত হয়ে আলম হোসেন ও খোরশেদ আলমের নেতৃত্বে চেয়ারম্যানকে হত্যার উদ্দেশে দেশীয় অস্ত্র দিয়ে হামলা করা হয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে চেয়ারম্যানের প্রতিপক্ষের লোকজন মুহুমুহু কয়েকটি ককটলে বিষ্ফোরণ ঘটায়। এ ঘটনায় আহতদের উদ্ধার করে প্রথমে সুজানগর উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতাল ভর্তি করা হয়।

ভায়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন উদ্দিন বলেন, গত ইউপি নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করায় আমার ওপর দলের একটি অংশ ক্ষিপ্ত হয়ে আছে। আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করেও আমাকে হারাতে পারেনি। তখন থেকেই গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি মহল। মাঝে মধ্যে তারা আমাকে সুযোগ বুঝে মারধর করার চেষ্টাও করে। সেদিন আমি বাজার থেকে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল সাইট দিতে বলায় তারা আমার ওপর সন্ত্রাসী কায়দায় হামলা চালায়। এ ঘটনায় আমি নিরাপত্তাহীনতায় দিন পার করছি। থানায় লিখিত অভিযোগ দিয়েছি। হামলাকারী এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি।

আরও পড়ুন: পুকুরে ভেসে উঠলো শিশুর মরদেহ

সুজানগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান জানান, ঘটনার পরে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান স্বাভাবিক পরিস্থিতি রয়েছে। উভয়পক্ষ থেকে অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড