• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যান চলাচল ব্যাহত, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২৬ জুন ২০২২, ১৬:৩৭
যান চলাচল ব্যাহত, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা
বগুড়ার সান্তাহার থেকে পার্শ্ববর্তী জেলা শহর নওগাঁ যাতায়াতের সড়কের কালভার্ট হঠাৎ করে ডেবে গেছে (ছবি: অধিকার)

বগুড়ার সান্তাহার থেকে পার্শ্ববর্তী জেলা শহর নওগাঁ যাতায়াতের সড়কের কালভার্ট হঠাৎ করে ডেবে গেছে। গত শুক্রবার (২৪ জুন) সকালে হঠাৎ করে কালভার্টটি ডেবে যায়। এছাড়া কালভার্টের গ্যাডারও ভেঙ্গে পড়েছে। এতে করে ওই সড়কে যানবাহন চলাচল ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

আশঙ্কা নিয়ে চলছে ছোট ছোট যানবাহগুলোও। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে ‍এই সড়ক দিয়ে চলাচলরত ভারি যানবাহনগুলোকে দীর্ঘ পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে। তাই কালভার্টটি পুরোপুরি ভেঙ্গে যাওয়ার আগেই প্রাথমিকভাবে বেইলী ব্রিজ নির্মাণ ও দ্রুত সংস্কারের দাবি করছেন সচেতন মহল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সান্তাহার পশ্চিম ঢাকা রোড নামক স্থানের কালভার্টটি শুক্রবার সকালে হঠাৎ করে ডেবে যায়। ফলে এদিন দুপুরের পর কালভার্টটির উপর দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুধু মাত্র মোটরসাইকেল, রিক্সা, সিএনজি, অটোচার্জার চলাচাল করছে এই কালভার্টের ওপর দিয়ে। এ কারণে ভারি যান চলাচল করছে দীর্ঘ পথ ঘুরে বিকল্প পথে। ফলে দুর্ভোগে পড়েছে ভারি যানবাহগুলো।

ট্রাক চালক আলামিন বলেন, কালভার্ট ডেবে যাওয়ার কারণে দীর্ঘ পথ ঘুরে বিকল্প পথ দিয়ে আমাদের যেতে হচ্ছে। যা সময় সাপেক্ষ এবং বিপজ্জনক।

নওগাঁ সান্তাহার রোড দিয়ে চলাচলকারি সিএনজি চালক রাসেল বলেন, আমরা এই কালভার্টের উপর দিয়ে বিপজ্জনকভাবে চলাচল করছি। যে কোনো সময়ে কালভার্টটি ভেঙ্গে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আছে।

এ বিষয়ে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী (এসডিই) রাফিউল ইসলাম মুঠোফোনে জানান, কালভার্টের বিষয়টি তিনি অবগত আছেন। দ্রুত এটি সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: ব্যবসায়ীকে হত্যা করে ৬ লাখ টাকা লুট

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, কালভার্টটি ডেবে যাওয়ার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে ।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড