• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ্মা সেতু বাংলাদেশের উদয়মান সৌন্দর্য

  সুমন খান, লালমনিরহাট

২২ জুন ২০২২, ১৮:২৮
পদ্মা সেতু বাংলাদেশের উদয়মান সৌন্দর্য
লালমনিরহাটে “বাংলাদেশ পুলিশ জাদুঘর” উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ডক্টর বেনজির আহমেদ (ছবি: অধিকার)

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ডক্টর বেনজির আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে বুধবার (২২ জুন) দুপুরে “বাংলাদেশ পুলিশ জাদুঘর” লালমনিরহাট উদ্বোধন করেন। নির্মিত জাদুঘরটি লালমনিরহাটের হাতীবান্ধা থানার ব্রিটিশ আমলে নির্মিত প্রাচীন একটি ভবনে প্রতিষ্ঠিত।

জাদুঘর উদ্বোধন শেষে পুলিশের আইজিপি তার বক্তব্যে বলেন, শিকড়ের সন্ধান করি, তাহলে অনেক মনি মুক্তা খুঁজে পাবো। যেটা উন্নত জাতি গঠনে সহযোগিতা করবে। “বাংলাদেশ পুলিশ জাদুঘর” লালমনিরহাট তারই নিদর্শন। হাতীবান্ধা থানার ব্রিটিশ আমলের ১৯১৬ সালে নির্মিত প্রাচীন একটি ভবনকে জাদুঘর হিসেবে নির্মিত করা হয়েছে। এখানে ব্রিটিশ আমল থেকে পুলিশের ক্রমবিবর্তন, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা, মুক্তাঞ্চল, শিশু কর্ণার, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে সংযোজিত হয়েছে।

পদ্মাসেতু প্রসঙ্গ টেনে পুলিশের আইজিপি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের উদয়মান সৌন্দর্য ও ঔশ্বার্যের প্রতীক। এ সেতু জাতি হিসেবে বিশ্বে আমাদেরকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছে।

আরও পড়ুন: তথ্য অধিকার আইন না মানায় দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ

লালমনিরহাট পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা বিপিএম, পিপিএম আবিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঁইয়া, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদসহ লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও রংপুর জেলার সকল পুলিশ সুপার ও পুলিশ বিভাগের কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তি সংবাদকর্মীগণ।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড