• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যায় ভেঙে গেল আরসিসি সড়ক

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

২১ জুন ২০২২, ২২:৩৫
বন্যায় ভেঙে গেল আরসিসি সড়ক
বন্যায় ভেঙে যাওয়া আরসিসি সড়ক (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের ধলেশ্বরী নদীর তীব্র চাপ বৃদ্ধি ও বন্যার পানি বেড়ে ভেঙে গেছে আরসিসি সড়ক। এতে নদীর পানি ঢুকে পড়ছে বসতি এলাকায়। মঙ্গলবার সকালে ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের চর বক্তাবলী এলাকায় গিয়ে দেখা গেছে এমন দৃশ্য। স্থানীয়রা বলছেন, নদীর পানির তীব্র চাপ ও বন্যার প্রকোপে গত চারদিন আগেই ভেঙ্গে যায় আরসিসি ঢালাইয়ের ওই সড়কটি। এতে এলাকাবাসীর মাঝে দেখা দিয়েছে বন্যা আতঙ্ক। এদিকে সড়ক ভেঙে যাওয়ায় যাতায়াতে কষ্ট হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। ভেঙে যাওয়া সড়কের দুই দিকের মানুষের চলাচল বন্ধ রয়েছে। যদিও চলাচলের সুবিধার্থে বর্তমানে সড়কটির বাঁশ দিয়ে মেরামতের কাজ চলছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী বলেছেন, জনগণের সুবিধার্থে ভেঙে যাওয়া রাস্তাটি জরুরি ভিত্তিতে মেরামতের কাজ চলছে। আশাকরি আগামী ২-৩ দিনের মধ্যে জনগণ এই রাস্তা দিয়ে স্বাভাবিক চলাচল করতে পারবে। তবে গাড়ি চলাচল আগামী নভেম্বর ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। স্থানীয়রা জানিয়েছেন, গত ৪ দিন আগে মধ্য রাতে হঠাৎ নদীর পানির তীব্র চাপে সড়কের ওই অংশটি ভেঙ্গে যায়। সড়কটি যেই স্থানে ভেঙেছে তার নীচেই ড্রেন নির্মাণ করা হয়েছিল নদীর পানি স্বাচ্ছন্দে আসা যাওয়ার জন্য। তবে, ওই ড্রেনটি বেশ কিছুদিন ধরে আটকে ছিল। তাই নদীর পানি বেড়ে আরসিসি রাস্তাটাই ভেঙে গেছে। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান এম শওকত আলী বলেন, প্রতিবছর বর্ষায় নদীর বাড়লে এই এলাকার চারিদিক দিয়ে বিভিন্নভাবে বর্ষার পানি আসে। বেশ কয়েক বছর আগে এই এলাকায় মানুষ চারদিকে বসত গড়ে এবং তাদের সুবিধার্থে এখানে উঁচু রাস্তা নির্মাণ করা হয়। যেই স্থানে সড়কটি ভেঙে গেছে, সেখানে পানি আসা যাওয়ার জন্য একটি ড্রেন লাইন করে দেয়া হয়েছিল। যাতে বর্ষার পানি এদিক দিয়ে আসা যাওয়া করতে পারে।

তিনি আরও বলেন, রাস্তা টিকিয়ে রাখতে হলে এখানে কয়েকটি কালভার্ট তৈরি করা প্রয়োজন। কালভার্ট তৈরি করা হলে নির্বিঘ্নে পানি আসা যাওয়া করতে পারবে। তখন রাস্তা ভাঙবে না। আমি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করবো, এই বক্তাবলী এলাকার স্বার্থে এই রাস্তায় যেন একাধিক কালভার্ট নির্মাণ করা হয়।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড