• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৌশলে ঘরের পিছনে গাঁজা চাষ

  তানভীর লিটন,কুমারখালী-খোকসা (কুষ্টিয়া)

২১ জুন ২০২২, ২০:৫৬
কৌশলে ঘরের পিছনে গাঁজা চাষ
কুমারখালী থানা পুলিশের অভিযানে প্রায় ২৫ কেজি ওজনের গাঁজার গাছ জব্দ করা হয়েছে (ছবি: অধিকার)

কৌশলে বসত ঘরের পিছনে কৌশলে রোপণ করেছিলেন গাঁজার গাছ। গাছটি বেড়ে উঠছিল। কয়েকদিন পরই কাটা হত গাছটি। কিন্তু তার আগেই খবর পেয়ে পুলিশ গাছটি তুলে নিয়ে আসে। ঘটনাটি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাদপুর ইউনিয়নের দক্ষিণ মনোহারপুর গ্রামের নওগাঁ পাড়ায় ঘটেছে।

মঙ্গলবার (২১ জুন) তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠায় পুলিশ। ওই গ্রামের বদর উদ্দিনের ছেলে মো. উজ্জল হোসেনকে (৪৩) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার করেছে পুলিশ।

থানা পুলিশ সুত্রে জানা গেছে, বসতঘরের পিছনে কৌশলে গাঁজার চাষ করছিলেন রাজমিস্ত্রি উজ্জল হোসেন। এমন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত সাড়ে ১১ টার দিকে তার ঘরের পিছনে অভিযান চালায় পুলিশ। অভিযানে প্রায় ১০ ফিট উচ্চতার একটি গাঁজার গাছ জব্দ করে পুলিশ। গাছটির ওজন প্রায় ২৫ কেজি।

আরও পড়ুন: বজ্রপাতে দুই কৃষক নিহত

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ঘরের পিছনে কৌশলে গাঁজার চাষ করা হচ্ছিল। খবর পেয়ে ১০ ফিট উচ্চতার প্রায় ২৫ কেজি ওজনের গাঁজার গাছটি জব্দ করা হয়। পরে ওই চাষির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড