• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনপুরায় ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার, ব্রিজ চায় স্থানীয়রা

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা প্রতিনিধি

২১ জুন ২০২২, ১৭:৩৪
সাঁকো
ঝুঁকি নিয়ে সাঁকো পাড়াপাড় হচ্ছে শিশুরা। ছবি: অধিকার

মনপুরায় বর্ষা মৌসুমে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন শত শত মানুষ সাঁকো পার হচ্ছেন । কোমলমতি শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে সাঁকো পার হয়ে প্রতিদিন স্কুলে যাচ্ছেন। খালের উপর ব্রীজ না থাকায় দুর্ভোগ পোহাচ্ছেন দাসেরহাট গ্রামের সহস্রাধিক মানুষ। দ্রুত খালের উপর ব্রিজ নির্মাণের দাবি করছেন স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজির হাট ইউনিয়নের ৫নং ওয়ার্ড দাসের হাট গ্রামের মাঝের রাস্তার মাথায় খালের উপর বিশাল গাছের সাঁকো। সাঁকো পাড়ি দিয়ে প্রতিদিন গ্রামের সাধারন মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য -সামগ্রী ক্রয়-বিক্রয় করার জন্য উপজেলা সদর হাজিরহাট বাজারে যায়। সাঁকো পার হয়ে মেইন রোড সংলগ্ন পশ্চিম পাশে নামাজ আদায় করার জন্য মুসল্লিরা ফজল মুন্সির বাড়ীর দরজার মসজিদে আসে। সাঁকো পার হতে বিপাকে পড়তে দেখা গেছে শিশু , মহিলা ও বয়স্কদের। সাঁকো থাকায় কোন যানবাহন রাস্তায় যেতে পারেনা। মালামাল নিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারন মানুষ।

এ ব্যাপারে সাঁকো সংলগ্ন বাড়ীর কামাল বলেন, প্রতিদিন স্কুলের ছোট ছোট ছেলে-মেয়েরা সাঁকো পাড় হওয়ার জন্য দাঁড়িয়ে থাকেন। ঝুঁকি নিয়ে তারা সাঁকো পাড় হয়। অনেক সময় বইসহ খালের মধ্যে পড়ে যায়। বৃদ্ধ মহিলারা বিশাল সাঁকো পাড় হতে পারে না। এই খালের উপর একটি ব্রিজ দিলে জনগনের আর কোন কষ্ট হবে না।

এ ব্যাপারে দাসেরহাট গ্রামের ৫নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো. শাহজাহান বলেন, প্রতিদিন শতশত স্কুলের ছাত্র-ছাত্রীরা ঝুঁকি নিয়ে বিশাল সাঁকো পাড়ি দিয়ে স্কুলে যায়। গ্রামের সাধারন মানুষ নিত্যদিনের পন্যসামগ্রী কেনা-বেচার জন্য উপজেলা সদরে যেতে হয়। জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে সাঁকো পাড়ি দেয়। খালের উপর দ্রুত একটি ব্রিজ নির্মানের দাবি করছি।

এ ব্যাপারে হাজির হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন হাওলাদার বলেন, আমরা জনগনের দুর্ভোগ লাঘবে চেষ্টা করছি। যেসকল খালের উপর সাঁকো আছে তার তালিকা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি। খালের উপর ব্রিজ নির্মানের জন্য চেষ্টা তদবির করে যাচ্ছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া বলেন, খালের উপর ব্রিজ নির্মানের জন্য দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ে একটি প্রস্তাব প্রেরণ করেছি। আশা করছি প্রস্তাবটি অনুমোদন হলেই তা দ্রুত বাস্তবায়ন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড