• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহারধস ও প্রবল বর্ষণে হুমকির মুখে ৪২ বছরের পুরাতন মসজিদটি

  কবির হোসেন, কাপ্তাই (রাঙামাটি)

২১ জুন ২০২২, ১৪:১৪
 শিলছড়ি বাজার মসজিদ
কাপ্তাই শিলছড়ি বাজার মসজিদটি প্রবলবর্ষণ ও পাহাড় ধসে হুমকির মুখে

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪২বছরের পুরাতন শিলছড়ি বাজার মসজিদটি প্রবলবর্ষণে হুমকির মুখে। অবিরাম বৃষ্টি ও পাহাড় ধসের ফলে ওই মসজিদের পশ্চিম পাশে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে।

মসজিদটি ভাঙ্গরোধের জন্য গত ২বছর আগে ৫নম্বর ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ হতে একলক্ষ টাকা ও এলাকার লোকজন আরও দেড় লক্ষ টাকা সংগ্রহকরে একটি ধারক দেওয়াল নির্মাণ করে। চলমান প্রবলবর্ষণে সে দেওয়ালটিও ভেঙ্গে এখন মসজিদটি হুমকির মুখে। যেকোনো সময় মসজিদটি ভেঙ্গে পাহাড়ের ঢালুতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা করছে এলাকার লোকজন।

মসজিদের ইমাম মাওলানা আরিফ হোসেন জানান নামাজ আদায় করতে গেলে ভয় হয়। কখন পুরো মসজিদটি ভেঙে পাহাড়ের ঢালুতে পরে যায়। এলাকার মুসল্লি মো.জামাল উদ্দীন, জুয়েল, মাহাবুব ও রফিক জানান আমরা মসজিদটি নিয়ে ভয়ে আছি। বর্ষণের ফলে মসজিদের পশ্চিম পাশে ব্যাপক ভেঙে গেছে। আমরা মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পাচ্ছি। প্রশাসনকে অনুরোধ করব শিলছড়ি বাজার মসজিদটি রক্ষার জন্য অতিদ্রুত একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করে এটি রক্ষা করে।

এ বিষয়ে ৫নম্বর ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ ৯নং ওয়ার্ড ইউপি সদস্য সরোয়ার হোসেন জানান এটি ৪২ বছরের একটি পুরাতন মসজিদ। চলমান প্রবল বর্ষণ ও পাহাড় ধসে মসজিদটির পশ্চিম পাশে ব্যাপক ভেঙ্গে গেছে। যেকোনো মুহুর্তে মসজিদটির বাকিঅংশ ভেঙ্গে যেতে পারে। এলাকার মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পায়। তাই প্রশাসন অতি দ্রুত মসজিদটি রক্ষায় একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করার দাবি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড