• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বানভাসী মানুষজন পেলেন ত্রাণ সহায়তা

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুন ২০২২, ১৯:৫২
বানভাসী মানুষজন পেলেন ত্রাণ সহায়তা
বানভাসীদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করা হচ্ছে (ছবি : অধিকার)

অনবরত ভারীবর্ষণ এবং পাহাড়ি ঢলের কারণে সিলেটের জৈন্তা, গোয়াইঘাট, কোম্পানিগঞ্জসহ সুনামগঞ্জের মানুষ পানিবন্দি জীবন-যাপন করছেন। এতে পাশাপাশি তলিয়ে গেছে স্কুল, কলেজ, বহু আশ্রয়কেন্দ্রসহ গ্রাম থেকে গ্রামান্তর। এছাড়া বিদ্যুৎবিহীনতার ফলে পানি সংকটের মধ্যে পড়েছে লাখো মানুষ।

সিলেটের স্বরণকালের এ বন্যায় সেনা, নৌ ও বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা উদ্ধার কাজে লিপ্ত রয়েছে। পাশাপাশি শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের মাধ্যমে সহযোগিতা অব্যাহত রয়েছে।

পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের ফলে সিলেটের জৈন্তাপুরের অবস্থা বিপন্ন। শনিবার সকালে ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেনের পরিবারের নিজস্ব অর্থায়নে হাওড় এলাকা ডুলটি, শেওলারটুক, বাওনহাওড়, ঘাত্তি, চাতলারপাড়ে এক হাজাড় পরিবারের মধ্যে শুকনো খাবার, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও বিভিন্ন ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জৈন্তাপুর বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু সুফিয়ান বেলাল, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বাবু, শ্রীপুর পাথর কোয়ারীর সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন দিদার, দৈনিক আমাদের সময়ের পর্তুগাল প্রতিনিধি মনির হোসেন, সমাজ সেবক ডা. সোহেলসহ অনেকে।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড