• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে ফিল্মি স্টাইলে জমি দখল, প্রতিবাদ করায় হত্যার হুমকি

  মোহাম্মাদ শাহআলম মিয়া, ঝিনাইদহ

১৭ জুন ২০২২, ১৪:২৭
ঝিনাইদহে ফিল্মি স্টাইলে জমি দখল
জমি দখল । ছবি : অধিকার

ঝিনাইদহ সদর উপজেলার মিয়াকুন্ডু গ্রামে ফিল্মি স্টাইলে এক ব্যক্তির ৩ বিঘা জমি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবাদ করায় ভুক্তভোগী ওই পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে প্রভাবশালী ওই ভূমিদস্যুরা।

জানা যায়, মিয়াকুন্ডু গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে উলফাৎ হোসেন, মৃত আসাদুর রহমানের ছেলে মেহেদি হাসান লিপু, জাহিদুর রহমান মিয়াকুন্ডু গ্রামের মাঠে পৈতৃক সূত্রে পাওয়া জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলো।

হঠাৎ বৃহস্পতিবার (১৬ জুন) সকালে ওই গ্রামের ভূমিদস্যু মওলা বক্স ও তার ছেলে ইরাক আলী, হারুন, ওয়ালিদ হোসেন, মিটুল হোসেন, নজরুল ইসলাম, বিল্লাল হোসেন, সোলাইমান হাসুয়া, রামদা, লাঠি দিয়ে ২৬৫ নম্বর মৌজার জমিতে হাজির হয়। তারা জমির আইলে (সিমানা) দাড়িয়ে জমিতে নিজেদের মালিকানা স্বত্ব রয়েছে দাবি করে ট্রাক্টর দিয়ে জমি চাষ করে চলে যায়। একে একে তারা ওই ৩ জনের জমি জোরপূর্বক দখল করে নেয়। এ বিষয়ে ভুক্তভোগীরা বাঁধা দিলে তাদের হত্যার হুমকি দিয়ে আসছে।

ভুক্তভোগী মেহেদি হাসান লিপু বলেন, হঠাৎ করে তারা জমি দখল করে নিয়েছে। আমরা বছরের পর বছর ধরে জমি ভোগ করে আসছি। কিন্তু তারা ফিল্মি স্টাইলে আমাদের জমি দখল করে নিয়েছে। জমিতে যদি তাদের ভাগ থাকে তাহলে স্থানীয় ভাবে বসে সমাধান করে নিবে বা আইনের মাধ্যমে ফিরিয়ে নিবে। এভাবে সন্ত্রাসী স্টাইলে জমি দখল করল তারা। আমরা জমিতে গেলে আমাদের হত্যার হুমকি দিচ্ছে। এঘটনায় উলফাৎ হোসেন বাদী হয়ে সদর থানায় ১১ জনের নাম উল্লেখ্য. করে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযুক্ত মওলা বক্সের ছেলে মিটুল হোসেন বলেন, জমিজমার বিষয় আমি কিছু জানি না। উলফাৎ হোসেন আমাদের নামে সদর থানায় একটি অভিযোগ করেছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড