• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকার জয়ী

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৬ জুন ২০২২, ১৫:৪৮
নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকার জয়ী
হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকার জয়ী। ছবি : অধিকার

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী শওকত আলম শওকত। নৌকা প্রতীক নিয়ে ৯টি ওয়ার্ডে ১১টি কেন্দ্রে তিনি ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬৬৯ ভোট। শওকত আলম শওকত ৫২৯ ভোটের ব্যবধানে নাসির উদ্দিনকে পরাজিত করেছেন।

বুধবার (১৫ জুন) রাত ৯টার দিকে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা সাইদ মো. আনোয়ার খালেদ বেসরকারিভাবে এ ফল ঘোষণা করেন।

ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৪টা পর্যন্ত। সারাদিন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ করা হলেও একটি গুজবকে কেন্দ্র করে ৩ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর ভোট কেন্দ্রে উত্তর উদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উদালিয়া সড়কে গাছ-বাঁশ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রায়হান এ বিষয়ে জানান, চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিনের উত্তেজিত সমর্থকরা গুজবের ভিত্তিতে সড়ক অবরোধ করে রাখে। তবে দ্রুত সময়ে ঘটনাস্থলে গিয়ে সড়কে জন চলাচল ও যান চলাচল স্বাভাবিক করা হয়। পরে আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়ার যায়নি।

ফরহাদাবাদ ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়। ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ২৪ হাজার ৮৬৯ জন। এদের মধ্যে নারী ও পুরুষ মিলে ১৪ হাজার ২৮০ জন তাদের ভোট প্রয়োগ করেন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম জানান, শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তাদের দায়িত্ব যথার্থভাবে পালন করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রটরা নির্বাচনে দায়িত্ব পালন করেন।

তিনি আরও জানান, ইভিএমের মাধ্যমে ভোট গণনার পর এক স্বতন্ত্র চেয়ারম্যান ও কয়েকজন মেম্বার প্রার্থীর পক্ষে গুজবের উপর ভর করে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করেছিল। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিষয়টি নির্বিঘ্নে সুরাহা করেছে।

নির্বাচনের রিটার্নিং রিটার্নিং কর্মকর্তা সাইদ মো. আনোয়ার খালেদ বলেন, কোনো প্রকার অপ্রতিকর ঘটনা ছাড়াই সকাল আট থেকে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতন। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড