• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূজপুর ইউপিতে সতন্ত্র প্রার্থীর জয়, নৌকার ভরাডুবি

  আব্দুল্লাহ আল মামুন, ফটিকছড়ি, চট্টগ্রাম

১৬ জুন ২০২২, ১০:০৯
বিজয়ী স্বতন্ত্র প্রার্থী এ এম এইচ শাহজাহান চৌধুরী (শিপন) (ছবি: অধিকার)

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী এ এম এইচ শাহজাহান চৌধুরী (শিপন)। আনারস প্রতীকে ৯৭৫৭টি ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইব্রাহিম তালুকদার পেয়েছেন ৪৫৪১টি ভোট। এছাড়া অটোরিকশা প্রতীকের প্রার্থী নাসির উদ্দীন মুন্সি পেয়েছেন ১০৭৯টি ভোট।

বুধবার (১৫ জুন) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ করা হয়েছে। ফটিকছড়িতে প্রথমবারের মতো এই ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়।

সকালে রোদ থাকলেও দুপুর থেকে হালকা বৃষ্টি উপেক্ষা করে ভোট দিতে আসেন ভোটাররা। সকালের চেয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এবারের নির্বাচনে ভূজপুর ইউপির নয়টি ওয়ার্ডে মোট ভোটার ২৫ হাজার ৮৬৫ জন। এতে নৌকার প্রার্থীসহ চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ এবং সাধারণ সদস্য পদে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

প্রথমবারের মত ইভিএমে ভোট দিতে পেরে ভোটারগণের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি হয় এবং প্রকাশ করেন তাদের অনুভূতিও। পূর্ব ভূজপুর প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে আসা ভোটার রবিউল হক বলেন, ‘প্রথম ইভিএমে ভোট দিতে পেরে খুব ভালো লাগছে, খুব সুন্দর উৎসবমুখর মনোরম পরিবেশে শৃঙ্খলার সঙ্গে ভোট হয়েছে।’

শরীয়তুল উলুম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের আরেক ভোটার তানিয়া আকতার বলেন, ‘নতুন পদ্ধতিতে ভোট দিয়ে খুব ভালো লাগছে। এখানে অনেকটা ঝামেলা মুক্তভাবে ভোট দিয়েছি।’

ভোট শেষে সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক মিলনায়তন হলে ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও ভূজপুর ইউপি নির্বাচন রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ দাস।

এদিকে সুষ্ঠু নির্বাচন নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আনসার ও পুলিশ, পর্যাপ্ত পরিমান বিজিবি, র‌্যাবের সদস্যরাসহ দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন।

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড