• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বনবীকে নিয়ে কটূক্তিকারীর বাড়ি ঘেরাও করে পুলিশে সোপর্দ

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৫ জুন ২০২২, ২০:৫৩
বিশ্বনবীকে নিয়ে কটূক্তিকারীর বাড়ি ঘেরাও করে পুলিশে সোপর্দ
গাইবান্ধার সাদুল্লাপুরের নলডাঙ্গায় বিশ্বনবীকে নিয়ে কটূক্তিকারীর বাড়ি ঘেরাও করে রেখেছে জনতা (ছবি: অধিকার)

গাইবান্ধার সাদুল্লাপুরের নলডাঙ্গায় বিশ্বনবীকে নিয়ে কটূক্তি ও ইসলাম বিরোধী মন্তব্য করায় বাড়ি ঘেরাও করে সুলতান আরিফিন নামে এক স্কুল পরিচালককে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। তিনি নলডাঙ্গা সোনার বাংলা বিদ্যাপিটের পরিচালক।

বুধবার (১৫ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারস্থ বাসা থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

এর আগে, দুপুরে সুলতান আরিফিনকে ঘেরাও করে রাখেন শতশত মুসল্লিসহ স্থানীয়রা। এসময় তারা বিক্ষোভ করে ডিগ্রী কলেজ সড়ক অবরোধ করে রাখেন। পরিস্থিতি উত্তাপ্ত হওয়ায় বন্ধ হয়ে যায় আশপাশের দোকানপাট।

জানা যায়, কয়েকদিন ধরে আরিফিন হযরত মুহাম্মদকে (সা.) কটূক্তি এবং ইসলাম বিরোধী সমালোচনাসহ অবমাননাকর কথা বলেন। এ নিয়ে মুসল্লিসহ অনেকে প্রতিবাদ করলেও আরিফিন তাতে কর্ণপাত করেনি। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।

বুধবার দুপুরে স্থানীয় কয়েকজন ধর্মপ্রাণ মুসল্লি আরিফিনের সঙ্গে কথা বলতে তার বাসায় যায়। এসময় নিজের মন্তব্য-ব্যাখা সঠিক বলে তর্কে জড়ায় আরিফিন। পরে খবর পেয়ে আশাপাশের লোকজন বিক্ষুদ্ধ হয়ে তার বাসা ঘেরাও করে।

এলাকাবাসীর অভিযোগ, নলডাঙ্গা ইউনিয়নের দশলিয়া গ্রামের মৃত্যু মজিদ মিয়ার ছেলে সুলতান আরিফিন একজন কোচিং পরিচালক। ইসলাম নিয়ে বাজে মন্তব্য ছাড়াও তিনি বিসমিল্লাহ ও আলহামদুলিল্লাহ নিয়ে অপব্যাখা করেন। এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত আরিফিনের কঠোর শাস্তির দাবি করেন তারা।

আরও পড়ুন: আবারও বাড়ছে পানি, বন্যায় বিপর্যস্ত জনজীবন

বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার জানান, সুলতান আরিফিনকে বাসায় ঘিরে রেখেছিলো জনগণ। খবর পেয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে। আটক সুলতান আরিফিনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড