• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল চিকিৎসায় নবজাতক শিশু মৃত্যু

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

১৫ জুন ২০২২, ১৭:১৯
ভুল চিকিৎসায় নবজাতক শিশু মৃত্যু
কিশোরগঞ্জের ভৈরবে ডাক্তারের ভুল চিকিৎসায় এক নবজাতক শিশু মৃত্যুর অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার (ছবি: অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে ডাক্তারের ভুল চিকিৎসায় এক নবজাতক শিশু মৃত্যুর অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার। বুধবার (১৫ জুন) দুপুরে শহরের আলুকান্দা এলাকায় প্রধান পার্টি সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ডা. কে এন জাহাঙ্গীর বিরুদ্ধে অভিযোগ এনে প্রধানমন্ত্রীর কাছে অভিযুক্ত ডাক্তারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এবং অবহেলা ও ভুল চিকিৎসায় নবজাতক শিশুকে হত্যার অভিযোগে বিচার দাবি করেন পিতা হাজী সোহরাব হোসেন বাদল ও তার পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে নিহত শিশুর বাবা হাজী সোহরাব হোসেন বাদল, বলেন, মেডিল্যাব মেডিকেল এন্ড ডায়াবেটিক সেন্টারের কর্তব্যরত চিকিৎসক ডা. কেএন জাহাঙ্গীরের হাসপাতালে তার স্ত্রীর ডেলিভারি করার জন্য ভর্তি করালে আল্ট্রসোনোগ্রাম করার পর ডাক্তার বলেন দ্রুত রোগীকে সিজার করাতে হবে। তাই ডাক্তারের কথায় সিজার করার জন্য অনুমতি দিলে রোগীকে সিজার করার পর বাচ্চার অবস্থা খারাপ তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ভাগলপুর জহুরুল ইসলাম হাসপাতালে নিতে হবে। কিন্তু পরে আবার বলেন ডা. দিদারের কাছে নিয়ে যেতে।

নিহত শিশুর বাবা আরও বলেন, আমি ডা. কেএন জাহাঙ্গীরের কথা মতো শিশু বিশেষজ্ঞ ডাক্তার দিদারুল ইসলামের নিকট নিয়ে গেলে তিনি আমার নবজাতক বাচ্চাকে প্রয়োজনীয় সেলাইন দেন এবং তিনি বলেন যে এটা সর্বক্ষণ চালিয়ে যাওয়ার জন্য এবং তার অনুমতি ছাড়া যেন সেলাইন বন্ধ না করা হয়। কিন্তু গত ১০ জুন দুপুরে শিশু বিশেষজ্ঞ ডাক্তার দিদারুল ইসলামের অনুমতি ছাড়া হীন উদ্দেশ্যে সেলাইনটি বন্ধ করে ফেলেন। কিন্তু সেলাইন খোলার পর থেকে আমার নবজাতক বাচ্চার শ্বাস কষ্ট ও কান্না শুরু করে। বারবার ডা. কেএন জাহাঙ্গীরকে বলার পরও তিনি কোনো পদক্ষেপ না নিয়ে অবহেলা করেন।

ডা. দিদারুল ইসলামের পরামর্শ ব্যতিত সেলাইন বন্ধ করা এবং কর্তব্যরত ডাক্তারের অবহেলা চিকিৎসার কারণে আমার নবজাতক বাচ্চা অসুস্থ হয়ে ১১ জুন মৃত্যুবরণ করেন।

নবজাতক বাচ্চাকে সঠিক চিকিৎসা না দিয়ে ইচ্ছাপূর্বক হত্যা করেছে এমন অভিযোগে ডা. কেএন জাহাহাঙ্গীরকে আসামি করে ভৈরব থানায় একটি অভিযোগ দায়ের করেছেন শিশুর বাবা।

আরও পড়ুন: বিয়ের পরের দিন যুবকের ফাঁস নিয়ে আত্মাহত্যা

এ বিষয়ে তিনি তার নবজাতক শিশুর হত্যার সঠিক বিচার দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে। এ সময় তার পরিবারের সদস্য ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড