• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনশুমারির উদ্বোধন করলেন এমপি মোতাহার

  সুমন খান, লালমনিরহাট

১৫ জুন ২০২২, ১৬:৩০
জনশুমারির উদ্বোধন করলেন এমপি মোতাহার
এমপি মোতাহার জনশুমারির উদ্বোধন করলেন। ছবি : অধিকার

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা মোতাহারি হোসেন।

বুধবার (১৫ জুন) সকালে লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন নিজ বাসভবনে তথ্য পূরণের মাধ্যমে এবারের জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, দেশের জনসংখ্যাসহ দেশের মানুষের সামাজিক ও আর্থিক অবস্থার স্থিতি সম্পর্কে বেশ ভাল একটা ধারণা পেতেই এ শুমারি।

গণনাকারীদের উদ্দেশ্যে এমপি আরও বলেন,দেশের অর্থনৈতিক ও সামাজিক জীবনে এর গুরুত্ব অপরিসীম। এ শুমারিতে গণনা থেকে কারো হিসাব যেন এড়িয়ে না যায়,সকলকে সেদিকে দৃষ্টি দিতে হবে। জন সচেতনতায় প্রচার প্রচারণা বাড়াতে হবে।

উপজেলার বড়খাতা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড গণনাকারী আয়শা সিদ্দিকা মোতাহার হোসেন এমপি’র গননা কার্যক্রম ডিজিটাল মাধ্যমে সম্পন্ন করেন।

উপজেলায় ৫৭৪ জন গণনাকারী, ৯৬ জন সুপারভাইজার,৬ জন জোনাল অফিসার ২ জন আইটি সার্পোট টিমের সদস্য এ শুমারি কার্যক্রমে সংযুক্ত রয়েছেন।

এসময় উপজেলা ভারপ্রাপ্ত পরিসংখ্যান কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র বর্মন, জোনাল অফিসার দয়াল চন্দ্র বর্মণ, সুপারভাইজার কামরুল হাসান ও গণনাকারী আয়শা সিদ্দিকা এ সময় উপস্থিত ছিলেন।

উপজেলা ভারপ্রাপ্ত পরিসংখ্যান কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র বর্মণ বলেন,ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং যুগের সঙ্গে তাল মিলিয়ে নির্ভুল এবং বিশ্বমানের পরিসংখ্যান প্রণয়নে প্রথমবারের মতো দেশে ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার কার্যক্রম শুরু হয়েছে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড