• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী ভোটারদের উপচে পড়া উপস্থিতি, 'ইভিএম' বিড়ম্বনা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী

১৫ জুন ২০২২, ১৫:২৮
নারী ভোটারদের উপচে পড়া উপস্থিতি, 'ইভিএম' বিড়ম্বনা
নারী ভোটারদের উপচে পড়া উপস্থিতি । ছবি : অধিকার

চট্টগ্রামের বাঁশখালীর ১৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ সকাল অনুষ্ঠিত হয়েছে। এবারের ভোটে মহিলা ভোটের উপস্থিতি ছিল দেখার মতো।

সরেজমিনে দেখা যায়, কালিপুর ইউনিয়নের একটি কেন্দ্র পূর্বগুনাগরি সরকারী প্রাথমিক বিদ্যালয়। ভোটারদের উপচে পড়া ভীর। এখানে নারী ভোটারদের উপস্থিতিই বেশ লক্ষ্য করা গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষা করে ভোট দিতে হচ্ছে ভোটারদের।

এ কেন্দ্রে ভোট দিতে এসেছে মরিয়াম বেগম (৮০) নামে নারী বলেন, 'আমি ভোট দিতে এসেছি, এভিএম টিবিএম কিচ্ছু নবুঝির। স্যারেরা হদ্দে ভোট হড়ে দিবা। আই যেড়ে যেড়ে হইয়্যি এড়ে এড়ে ভোট দি দিয়্যিই। তারা দেহায় দিয়্যে। কোন ঝামেলা হয়নি।'

ভোটারদের সাথে কথা বললে তারা জানায়, অনেকক্ষণ দাঁড়িয়ে আছি। কবে যেন ফুরাবে লাইন। খুবই ধীর গতিতে ভোটগ্রহণ চলছে বলে তারা জানান।

ভোট দিতে আসা অরুণ বালা (১০০) জানান, আমি হাঁটতে পারি না। অনেক কষ্ট হয়েছে ভোট দিতে এসে।

এ কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার রুপা সেন জানান, নারী ভোটাররা ইভিএম'এ ভোট দিতে এসেছে এই প্রথম। এখানে একটি ভোট কাস্ট হতে সময় লাগছে ৪ থেকে পাঁচ মিনিট।

প্রিজাইডিং অফিসার ড. শ্যামলরকান্তি দত্ত বলেন, 'এ কেন্দ্রে মোট ভোটার ১৮৯০ জন। সকাল ৮ টা থেকে শুরু হয়ে ১০টা পর্যন্ত ৪টি বুথে ৩৯০ ভোট কাস্ট হয়েছে। গড়ে ঘন্টায় ৩০ থেকে ৩২ টি করে ভোট রেকর্ড হচ্ছে।'

সংশ্লিষ্ট কেন্দ্রে প্রিজাইডিং অফিসার আমিনুল ইসলাম বলেন, 'যেহেতু নতুন পদ্বতিতে 'এভিএম' এ ভোট দিতে এসেছে এই প্রথম বাঁশখালীর ভোটাররা। একটি মাত্র ভোট কাস্ট হতে সময় লাগছে দেড় থেকে দুই মিনিট। এখানে কোনো ঝামেলা ছাড়াই ভোটগ্রহণ চলছে।'

সাধনপুর ইউনিয়নের আরেকটি কেন্দ্র বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়। এখানেও মহিলা ভোটারদের উপস্থিতি ছিল দেখার মতো।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড