• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট কেন্দ্র থেকে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

১৫ জুন ২০২২, ১৪:২৮
ভোট কেন্দ্র থেকে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার
ঢাকার ধামরাই উপজেলার কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র (ছবি: অধিকার)

ঢাকার ধামরাইয়ে সূতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালামপুর ভোট কেন্দ্রে অনৈতিকভাবে বহিরাগত এক ব্যক্তিকে সাথে নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করানোর দায়ে দায়িত্বপ্রাপ্ত র‌্যাবের এক কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানা যায়।

বুধবার (১৫ জুন) সকাল ১০ টার দিকে উপজেলার কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নির্বাচন কেন্দ্রে দায়িত্বরত অবস্থায় তিনি বহিরাগত এক ব্যক্তিকে নিয়ে তিনি ভোট কেন্দ্রে প্রবেশ করেন। ওই র‌্যাব সদস্যের নাম জাহিদুল ইসলাম। তিনি ডিএডি পদে কর্মরত ছিলেন। তবে কোথায় কর্মরত ছিলেন তা জানা যায়নি। বহিরাগত ওই ব্যক্তির নাম জাহিদুর রহমান। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বহিরাগত জাহিদুর রহমান নামের এক ব্যক্তি ভোট কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার তাকে দেখে এগিয়ে যান। তিনি ওই এলাকার ভোটার কিনা জিজ্ঞেস করলে জাহিদুর রহমান ভোটার নন বলে জানান।

এ সময় তাকে কেন্দ্র ত্যাগ করতে বললে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, ‌‌‌‘ওই ব্যক্তি আমার সাথে প্রবেশ করেছেন।’ তবে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হয়ে তিনি বহিরাগত কাউকে প্রবেশ করাতে পারেন না। এ সময় আয়েশা আক্তার তার পদবী এবং নাম জেনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানান। পরে তাকে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ওই সময় সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। র‌্যাবের ওই কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। বাকিটা র‌্যাব সদর দফতরে জানানো হয়েছে।

আরও পড়ুন: মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত, বাসে আগুন

তিনি আরও বলেন, বহিরাগত কোন লোক ভোট কেন্দ্রে প্রবেশের কোন সুযোগ নাই। যে এ ধরনের কাজ করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড