• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিভিএম ডিগ্রির দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  মোহাম্মাদ শাহআলম মিয়া, ঝিনাইদহ

১৫ জুন ২০২২, ১৪:১৯
ডিভিএম ডিগ্রির দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
শিক্ষার্থীদের সড়ক অবরোধ । ছবি : অধিকার

ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচির পালন করে তারা। এ সময় ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ি শিক্ষার্থীদের উপর চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। এতে ২ শিক্ষার্থী আহত হয়েছে। ঘটনার পর গাড়ীতে হামলা করলে গাড়িটি পিছিয়ে নিয়ে যায় চালক।

কলেজের ছাত্র সংসদের ভিপি সাইদুজ্জামান মুরাদ জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি প্রদান করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। তাই বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি বাতিল করে ডিভিএম ডিগ্রি প্রদানের দাবিতে তারা এই কর্মসূচী পালন করছে। সকাল ১০ টার দিকে তারা কর্মসূচী শুরু করে। ১০ টা ৪৫ মিনিটের দিকে ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ী দ্রুত গতিতে তাদের উপর চালিয়ে দেয়। এসময় শিক্ষার্থীরা সরে গেলেও এতে ৬ষ্ট সেমিস্টারের শিক্ষার্থী ফাহিম ও তমাল আহত হয়।

সাবেক জিএস সজিবুল হাসান বলেন, আমাদের উপর পরিকল্পিত ভাবে গাড়ি তুলে দেওয়া হয়েছে। এতে আমাদের দুই জন আহত হয়েছে। আমরা ওই ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছি। এদিকে ২ ঘণ্টা অবরোধ চলার পর ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রবীন্দ্র নাথ রায়-এর সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে আলোচনার একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে আগামী তিন দিনের মধ্যে দৃশ্যমান কোন কার্যক্রম দেখা না দিলে পুনরায় আন্দোলনের ঘোষণা দেবে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের উপর গাড়ী চালানোর বিষয়ে ঝিনাইদহ পিবিআই’র পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, আমাদের একটি টিম মামলার তদন্তে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা যাচ্ছিল। পথে সেখানে গেলে শিক্ষার্থীরা তাদের উপর চড়াও হয়। শিক্ষার্থীরা গাড়ির একটি কাচ ভেঙে ফেলেছে। আমরা এই ঘটনায় থানায় অভিযোগ দিব। তদন্ত করে যে দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গাড়ি চালিয়ে দেওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা পুলিশকে বলেছি যদি এ বিষয়ে আমাদের কারও কোনো অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড