• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মামাকে কুপিয়ে হত্যার দায়ে ভাগনের মৃত্যুদণ্ড

  এস. এম.রাসেল, মাদারীপুর

১৫ জুন ২০২২, ১৩:৫৮
মামাকে কুপিয়ে হত্যার দায়ে ভাগনের মৃত্যুদণ্ড
ছবি : সংগৃহীত

মাদারীপুরে মামাকে হত্যার দায়ে নাসির ব্যাপারী (৩৮) নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) বেলা সাড়ে ৩টায় জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এ রায় ঘোষণা করেন। এই মামলা থেকে সাত জন বেকসুর খালাস পেয়েছেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত নাসির ব্যাপারী সদর উপজেলার চরকুলপদ্বী এলাকার কাদের ব্যাপারীর ছেলে। মামলার পর থেকে সে পলাতক।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ করায় ২০১১ সালের ২ এপ্রিল সদর উপজেলার কুলপদ্বী এলাকার লিটন তায়ানীকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাগনে নাসিরসহ ৯ জনকে অভিযুক্ত করে হত্যা মামলা করেন নিহত লিটনের ভাই মিজান তায়ানী।

পরে নাসির ও তার ভাই সুমন ব্যাপারীকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন মাদারীপুর সদর মডেল থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান। তাদেনকে অভিযুক্ত করায় মামলার বাদী নারাজি জানালে আদালত এই মামলার সব আসামিকে শ্রেণিভুক্ত করে বিচার বিভাগে পাঠান। পরে বিচারিক আদালত দীর্ঘ যুক্তিতর্ক শেষে উপযুক্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে নাসিরকে মৃত্যুদণ্ড দিয়েছেন।

অভিযোগ প্রমাণ না হওয়ায় বিচারক লায়লাতুল ফেরদৌস এই মামলা থেকে মজনু ব্যাপারী, সজীব ব্যাপারী, ইব্রাহীম মীরা, হাবুল মীরা, ফারুক মীরা, সুমন ব্যাপারী ও সোহেল খানকে বেকসুর খালাস দেন।

মাদারীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) মো. সিদ্দিকুর রহমান বলেন, ‘লিটন তায়ানীকে চারদিক থেকে ঘিরে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে আসামিরা। পরে এই মামলায় পুলিশ তদন্তের পর দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। কিন্তু বাদী নারাজি দেওয়ায় এর সঙ্গে আরও সাত জন আসামিকে যুক্ত করে বিচার বিভাগে পাঠানো হয়। পরে রাষ্ট্রপক্ষ এই মামলার ১৮ জন সাক্ষীর জবানবন্দি আদালতে প্রদান করি। পরে দীর্ঘ যুক্তিতর্ক শেষে নাসির ব্যাপারীকে মৃত্যুদণ্ড আদেশ দিয়েছেন আদালত।’

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড