• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে আবারো বিক্ষোভ সমাবেশ

  মো. শাহরিয়ার তুহিন, ডাসার

১৫ জুন ২০২২, ১১:৫৫
মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে আবারো বিক্ষোভ সমাবেশ
মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে আবারো বিক্ষোভ সমাবেশ। ছবি : অধিকার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নভীন জিন্দালের আপত্তিকর, বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে ডাসারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) যোহরের নামাজের পর ডাসার উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ডাসার থানার সামনে জমায়েত হয়।

বিক্ষোভ মিছিল নিয়ে ডাসারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানানো হয় ও দোষীদের শাস্তির দাবি করা হয়। বিক্ষোভ মিছিলে সাধারণ হাজারো মুসল্লি একত্রিত হয়ে স্লোগান ও তাকবীর দিতে থাকে।

বিক্ষোভ মিছিলে একত্রিত হয়ে প্রায় ঘণ্টা খানেক বিক্ষোভ সমাবেশ করা হয়। এসময় বিভিন্ন ইসলামী সংগঠনের নেতা,মাদ্রাসার শিক্ষক, ইমামেরা বক্তব্যে রাখেন।

বক্তারা বলেন, ভারতের মতো একটি সভ্য রাষ্ট্রে দায়িত্বশীল ব্যক্তিরা বিশ্ব নবীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করে গোটা বিশ্বের মুসলিমকে আঘাত করেছে, যা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। আজ শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বে তাদের প্রতি ঘৃণা জন্ম নিয়েছে। এখন পর্যন্ত ভারত সরকার তাদের বিরুদ্ধে কার্যত পদক্ষেপ গ্রহণ করছে না। অবিলম্বে তাদের শাস্তি নিশ্চিত করা না হওয়া পর্যন্ত ভারতের সকল পণ্য বয়কট করার আহ্বান জানান।

এছাড়া বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিবাদ না জানানোয় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। মহানবীকে নিয়ে অবমাননাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি উচ্চারণ করেন উপস্থিত মুসল্লিরা।

এ সময় ডাসার উপজেলার ভাউতলী মাদ্রাসার প্রধান মুফতি আবু আলেম সাহেবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, হাফেজ মাওলানা গোলাম হোসাইন, গোলাম মওলা, শফিকুল ইসলাম, মনিরুল ইসলাম, বেলাল হোসেন, আহম্মাদ হোসাইন, আবুল খায়েরসহ আরও অনেকেই।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড