• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসার অধ্যক্ষ পদ বাগিয়ে নেওয়ার অভিযোগ

  মোস্তাকিম আল রাব্বি সাকিব, মনিরামপুর (যশোর)

১৫ জুন ২০২২, ১১:১৭
মাদরাসার অধ্যক্ষ পদ বাগিয়ে নেওয়ার অভিযোগ
জালঝাড়া সিদ্দিকীয়া ফাজিল মাদরাসা। ছবি : অধিকার

মণিরামপুরের জালঝাড়া সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক ফকরুল ইসলাম অধ্যক্ষ পদে নিয়োগ নেওয়ার চেষ্টার ঘটনা ফাঁস হয়েছে। এতে স্থানীয় এবং মাদরাসার ছাত্রছাত্রী ও শিক্ষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, ফকরুল ইসলাম জালঝাড়া সিদ্দিকীয়া ফাজিল মাদরাসায় প্রভাষক পদে যোগদান করেন। পরবর্তীতে তৎকালীন অধ্যক্ষ আমানত উল্ল্যাহকে ম্যানেজকে মাদরাসার সিনিয়রটি লঙ্গন করে সহকারী অধ্যাপক পদটি বাগিয়ে নেন। এতে ক্ষুধ হয় মাদরাসার সাধারণ শিক্ষকরা। এরপর আমানত উল্ল্যাহ অবসর যান চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি। ভারপ্রাপ্ত হিসেবে অধ্যক্ষের দায়িত্ব নেন মাও. মুজিবর রহমান। এর মধ্যে অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়ার জন্য পত্রিকার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেছেন, সহকারী অধ্যাপক, মণিরামপুরের মুজগুন্নি গ্রামের বাসিন্দা এবং স্বাধীনতা বিরোধী চক্রের চিহ্নিত সদস্য ফকরুল ইসলাম অধ্যক্ষের পদ বাগিয়ে নেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। মোটা অংকের টাকা ডোনেশন দেওয়ার জন্য তার পরিচিতজনের মধ্যে ধারদেনা শুরু করেছেন।

তার স্বজনরা জানিয়েছেন, ফকরুল ইসলাম ওই মাদরাসায় যেভাবে হোক, অধ্যক্ষ পদে নিয়োগ লাভ করবেন। এর জন্য সাবেক অধ্যক্ষ আমানত উল্ল্যাহ এবং মাদরাসা পরিচালনা পরিষদের কয়েকজন সদস্য সার্বিক ভাবে সহযোগিতা করছেন। পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল গণি মুক্তিযোদ্ধা পরিবার ও ছাত্রলীগ রাজনীতির সাথে থাকলেও ফকরুল ইসলামকে নিয়োগ দিতে তাকে বাধ্য করা হবে এমন কথাও মাদরাসা এলাকায় ছড়িয়ে পড়েছে।

তবে স্থানীয়রা আরও জানিয়েছেন, ফকরুল ইসলামকে নিয়োগ দেওয়ার পায়তারা চালালে মাদরাসা পরিচালনা পরিষদের বিপক্ষে আন্দোলন মিছিল মিটিং স্মারকলিপি দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে সহকারী অধ্যাপক ফকরুল ইসলাম স্বাধীনতা বিরোধী চক্রের সদস্য না বলে তিনি দাবি করে বলেছেন, আমি স্বপ্নেও কোনো দিন জালঝাড়া সিদ্দিকীয়া ফাজিল মাদরাসায় অধ্যক্ষ হবো বলে ভাবিনি। অভিযোগ বিন্দুমাত্র সত্য নয়।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. মুজিবুর রহমান জানান, ফকরুল ইসলাম অধ্যক্ষ হওয়ার চেষ্টা করছে বলে আমার জানা নেই।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড