• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‍্যাব-পুলিশের সাথে বিহারিদের সংঘর্ষ, আসামি তিন শতাধিক

  মো. আকাশ,সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৫ জুন ২০২২, ১০:৩৪
র‍্যাব-পুলিশের সাথে বিহারিদের সংঘর্ষ, আসামি তিন শতাধিক
র‍্যাব-পুলিশের সাথে বিহারিদের সংঘর্ষ । ছবি : অধিকার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‍্যাব-পুলিশের সাথে বিহারিদের সংঘর্ষের ঘটনায় ৪৯ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) বিকালে সিদ্ধিরগঞ্জ থানার এসআই তন্ময় মণ্ডল বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে সোমবার (১৩ জুন) সকালে সিদ্ধিরগঞ্জের আদমজীতে র‍্যাব-পুলিশের সঙ্গে বিহারিদের সংঘর্ষের ঘটনায় ২০ জন আহত হয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান জানায়, সোমবার পুলিশের পুলিশের কর্তব্য কাজে বাঁধা দান এবং হামলার ঘটনায় আরও একটি মামলা করা হয়েছে। মঙ্গলবার বিকালে মামলাটি করা হয়। এখনো পর্যন্ত কোনো আসামি আটক নাই। তাদের আটকের চেষ্টা চলছে। উল্লেখ্য, গত শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক আদমজী বিহারী কলোনি এলাকার একটি মসজিদে হামলার শিকার হন। এসময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন এবং সাংবাদিক বিল্লাল হোসেন রবিন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করে। রবিবার রাতে পুলিশ আদমজী বিহারি কলোনিতে অভিযান চালিয়ে ৩২ জনকে আটক করে।

পুলিশের এই গ্রেফতারের প্রতিবাদে সোমবার (১৩ জুন) সকাল থেকে আদমজী-চাষারা সড়ক অবরোধ করে রাখে বিহারি কলোনির বাসিন্দারা। এ সড়কের আদমজী কদমতলী পুল এলাকায় রাস্তায় বেরিকেট দিয়ে অবস্থান নিয়ে গ্রেফতারকৃতদের ছেড়ে দিতে স্লোগান দিতে থাকে। সকাল ৯টায় এসে উপস্থিত হয় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ মো. আমির খসরু। তিনি বিক্ষোভকারিদের সাথে কথা বলার এক পর্যায়ে তাদের মধ্য থেকে অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় পুলিশ বিক্ষোভকারিদের ছত্রভঙ্গ করতে প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল ও কয়েকশ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এরপরে প্রায় ঘন্টাব্যাপী পুলিশ ও বিহারিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড