• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

  মো. নুর আলম শেখ মিলন, কুষ্টিয়া

১৫ জুন ২০২২, ১০:২৩
ছবি : প্রতীকী

কুষ্টিয়া সদর উপজেলায় জালাল উদ্দিন (৭০) নামে এক বাড়ির মালিককে গলা কেটে হত্যার দায়ে সাহাবুল ও তার স্ত্রী মারিয়া খাতুনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন কুষ্টিয়ার আদালত। একইসাথে তাদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

গত মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ তাজুল ইসলাম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিরপুর উপজেলার নওপাড়া গ্রামের মৃত মুন্তাজ মণ্ডলের ছেলে সাহাবুল ইসলাম ও তার স্ত্রী মারিয়া আহম্মেদ। আদালতে রায় ঘোষণার সময় আসামি সাহাবুল উপস্থিতি থাকলেও তার স্ত্রী মারিয়া খাতুন পলাতক রয়েছেন।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ শে জানুয়ারি আসামি সাহাবুল সামান্য বেতনে চাকরি করতেন। সে বেতনে তাদের সংসার পরিচালনায় হিমশিম খেতে হতো। তাই এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে মালিকের বাসায় চুরি করার পরিকল্পনা করেন সাহাবুল ও তার স্ত্রী মারিয়া আহম্মেদ। নিহত বাড়ির মালিকের স্ত্রী রিনা খাতুন ঘর থেকে বাইরে গেলে আসামিরা মেইন গেইট দিয়ে বাসায় প্রবেশ করে সেখানকার বেশকিছু মালামাল মালামাল চুরি করেন। চুরির বিষয়টি বাড়ির মালিক জালাল টের পেয়ে চিৎকার করতে থাকলে আসামি সাহাবুল ও তার স্ত্রী মারিয়া বাড়ির মালিককে কৌশলে মাটিতে ফেলে দিয়ে মুখ-হাত-পা চেপে ধরে ধারালো বটি দিয়ে তাকে গলা কেটে হত্যা করেন। এ বিষয়ে ওই দিন বিকেলে নিহতের স্ত্রী রিনা খাতুন কুষ্টিয়া মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আননুর যায়েদ তদন্ত শেষে ২০২০ সালের ৩১ জানুয়ারি আসামিদের শনাক্ত করে মামলার চার্জশিট দাখিল করেন। এরপর আদালত এ মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে ১৪ জুন রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিদের শাস্তির আদেশ দেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় স্বামী ও স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় স্বামী উপস্থিত ছিলেন কিন্তু তার স্ত্রী পলাতক রয়েছেন।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড