• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ কোটি টাকার মূল্যের সরকারি ভূমি উদ্ধার

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

১৪ জুন ২০২২, ১৯:১৮
২০ কোটি টাকার মূল্যের সরকারি ভূমি উদ্ধার
ঢাকার ধামরাইয়ে প্রায় ১০ একর সরকারি সম্পত্তি (ভূমি) উদ্ধার করেছে উপজেলা প্রশাসন (ছবি: অধিকার)

ঢাকার ধামরাইয়ে প্রভাবশালীদের দখলে থাকা তিনটি মৌজায় প্রায় ২০ কোটি টাকার মূল্যের ১ খাস খতিয়ানভুক্ত প্রায় ১০ একর সরকারি সম্পত্তি (ভূমি) উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, উপজেলার ধামরাই ইউনিয়নের কায়েৎপাড়া ৫ একর ও সৌরিভাগ মৌজায় প্রায় ৩ একর এবং সূয়াপুর ইউনিয়নের সূয়াপুর মৌজায় প্রায় সোয়া একর সরকারি খাস খতিয়ানভুক্ত সরকারি ভূমি দীর্ঘদিন ধরে কতিপয় প্রভাবশালী স্থানীয় ব্যক্তিরা ক্ষমতার দাপট দেখিয়ে দখল করে রেখেছিল। ওই সম্পত্তির মূল্য প্রায় ২০ কোটি টাকা হবে বলে জানা গেছে।

সরকারি সম্পত্তি অবৈধভাবে অন্যের দখলে থাকার বিষয়টি স্থানীয় প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর নজরে আসলে সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, সার্ভেয়ার শফিকুল ইসলাম সার্ভেয়ার শহিদুল ইসলাম ও স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাদের নিয়ে সরেজমিনে পরিদর্শন করেন। পরে উক্ত সরকারি ভূমি পরিমাপ করে সরকারি দখলে নিয়ে নেন।

এসব উদ্ধারকৃত ভূমিতে অতি দরিদ্রদের জন্য আশ্রয় প্রকল্প করা হবে বলে জানা গেছে। এর পূর্বেও দেপাশাই ভালুমসহ কয়েকটি জায়গায় অন্যের দখলে থাকা শতশত শতাংশ খাস খতিয়ানভুক্ত সরকারি ভূমি উদ্বার করে সেখানে অতি দরিদ্রদের জন্য আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

আরও পড়ুন: পুলিশের ওপর বিএনপির হামলা, আসামি ৩০০

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, প্রভাবশালীদের দখলে থাকা সরকারি ভূমি উদ্ধার করা হয়েছে। ওই জমিতে হতদরিদ্র মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্প তৈরি করে দেওয়া হবে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড