• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবরের জামিন আবেদন খারিজ

  হারুন আনসারী, স্টাফ রিপোর্টার (ফরিদপুর)

১৪ জুন ২০২২, ১৮:১৭
বাবরের জামিন আবেদন খারিজ
সাবেক মন্ত্রী ও ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ভাই খোন্দকার মোহতেশাম হোসেন বাবর (ছবি: অধিকার)

দেশব্যাপী আলোচিত ২ হাজার কোটি টাকা পাচারের মামলায় গ্রেফতার খোন্দকার মোহতেশাম হোসেন বাবরের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চে বাবরের জামিন আবেদন করলে শুনানি শেষে আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন আদালত। আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। তিনি বলেন, ২ হাজার কোটি টাকা পাচার মামলার মাস্টার মাইন্ড ছিলেন খন্দকার মোহতেশাম হোসেন বাবর। আদালত তার জামিন আবেদন শুনানিতে এমন মন্তব্য করে আবেদনটি খারিজ করে দেন।

এর আগে গত ২৪ মার্চ ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর আদালতে খন্দকার মোহতেশাম হোসেন বাবরের জামিন আবেদন করা হলে বিচারক নজরুল ইসলামের জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপর বাবর হাইকোর্টে জামিন আবেদন করেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৬ জুন সিআইডির ইন্সপেক্টর এসএম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে ঢাকার কাফরুল থানায় ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে মামলাটি দায়ের করেন। পরে ২০২১ সালের ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা সিএমএম আদালতে দশ জনকে আসামি করে এ মামলার চার্জশিট দাখিল করেন। একই বছরের ৩০ সেপ্টেম্বর ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করেন।

এতে ২০১০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত দশ বছরে ফরিদপুরে এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি দফতরের কাজের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল অবৈধ সম্পদের মালিক বনে যাওয়ার অভিযোগ করা হয় আসামিদের বিরুদ্ধে।

মামলার আসামীরা হলেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল, সাবেক মন্ত্রী ও ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ভাই খোন্দকার মোহতেশাম হোসেন বাবর, এপিএস এএইচএম ফুয়াদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, যুবলীগ নেতা মুহাম্মদ আলি মিনার, তারিকুল ইসলাম নাসিম, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, কামরুল হাসান ডেভিড।

আরও পড়ুন: স্টেশনে রেলকর্মীদের বিক্ষোভ

মামলার এজাহারে নামোল্লেখ থাকলেও চার্জশিট থেকে অব্যাহতি পান ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক অর্থ সম্পাদক বিল্লাল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নিশান মাহমুদ শামীম, মো. জাফর ইকবাল, কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন এবং গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু। এ মামলার আসামি মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম নাসিম এখনও পলাতক রয়েছেন। আর নাজমুল ইসলাম খন্দকার লেভী ও আসিবুর রহমান ফারহান জামিনে আছেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড