• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত

  মনিরুজ্জামান, নরসিংদী

১৪ জুন ২০২২, ১৬:৩০
বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত
রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালি। ছবি : অধিকার

'রক্তের বাঁধনে বাঁধি প্রাণ, স্বেচ্ছায় করি রক্তদান' এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীর মাধবদীতে বিশ্ব রক্তাদতা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মাধবদী সেচ্ছাসেবী সংগঠন ফোরাম র‌্যালি পরিদর্শন, আলোচনা সভা ও ফ্রি ব্লাড গ্রুপিংসহ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টার সময় মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশনের খেলার মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে দিবসটির সূচনা করেন মাধবদী স্বেচ্ছাসেবী সংগঠন ফোরামের আহ্বায়ক আল-আমিন রহমান।

মাধবদী স্বেচ্ছাসেবী সংগঠন ফোরামের আহ্বায়ক আল-আমিন রহমান, সদস্য সচীব হাজী রোমান, আনোয়ার মোল্লা, আব্দুল হামিদ, আহসান হাবীব রোমান, জামাল মিয়া, আল মামুন ও লায়ন মোবারকের নেতৃত্বে যুবনগর সংগঠন, হাজী মফিজ উদ্দিন ফাউন্ডেশন, হৃদয়ে বাংলাদেশ সংগঠন, বন্ধুমহল ৯৬, আলোকিত সামাজিক সংগঠন, মাধবদী ব্লাড ডোনার ক্লাব, সাপোর্ট ফাউন্ডেশন, আখালিয়া ইয়ং এসোসিয়েশন, মুসাফির সংগঠন,পাথরপাড়া সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন, মাধবদী মীর যুব ব্লাড ডোনার ফাউন্ডেশন, আমার পরিবার সামাজিক সংগঠন, বনাইদ সোশ্যাল সার্ভ এসোসিয়েশন, আমদিয়া ইউনিয়ন সবুজ বাংলা একতা সংঘ ও নরসিংদী বাইকার্সা ক্লাবসহ প্রায় ৪০ টি সংগঠনের ৬ শতাধিক সদস্য স্বতঃস্ফূর্তভাবে এতে অংশ গ্রহণ করে।

র‌্যালিটি মাধবদী বাজার, পোস্ট অফিস মোড় হয়ে সোনার বাংলা মার্কেট, মাধবদী বাসস্ট্যান্ড, আনন্দী মোড় হয়ে মাধবদী কলেজে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে নরসিংদী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক, আল-আমিন ফেব্রিক্স এর স্বত্বাধিকারী ও মাধবদী স্বেচ্ছাসেবী সংগঠন ফোরামের আহ্বায়ক আল-আমিন রহমান বলেন, আন্তর্জাতিক রক্তদান দিবস উপলক্ষে আয়োজিত আজকের এ র‌্যালী মূল উদ্দেশ্য হলো মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা। একজন সুস্থ প্রাপ্ত বয়স্ক মানুষ প্রতি তিন মাস পর পর রক্ত দিতে পারে। কিন্তু এ সহজ বিষয়টি অনেকেরই জানা নেই। আপনার দেওয়া এক ব্যাগ রক্তে একটি প্রাণ বেঁচে যেতে পারে। তাই নিজে করতে দিতে এবং অপরকে রক্তদানে উৎসাহিত করতে সকল শ্রেণী পেশার মানুষকে আহ্বান জানান তিনি।

মাধবদী মীর যুব ব্লাড ডোনার ফাউন্ডেশনের এক নারী সদস্য বলেন, সন্তান জন্মের সময় রক্তের অভাবে অনেক মা প্রাণ হারান। তাই এ সকল দরিদ্র ও অবহেলিত জনগোষ্ঠীর কোনো মা যেন রক্তের অভাবে প্রাণ হারাতে না হয় সেজন্য আমাদের সংগঠন দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। ভবিষ্যতে ও তাদের সংগঠন এসকল কাজে জোরালো ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। পরে সংক্ষিপ্ত আলোচনা শেষে তারা মাধবদী কলেজে স্বেচ্ছাসেবী সংগঠন ফোরাম আয়োজিত দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে যোগ দেন।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড