• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোয়ালঘরে মায়ের বাস, দুই ছেলেসহ গ্রেফতার ৩

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

১৪ জুন ২০২২, ১৪:০৬
গোয়ালঘরে মায়ের বাস, দুই ছেলেসহ গ্রেফতার ৩
বৃদ্ধা । ছবি : অধিকার

মানিকগঞ্জের সিংগাইরে সন্তানদের অবহেলায় আয়েশা বেগম নামে ৮৫ বছর বয়সের এক বৃদ্ধা মায়ের মাথাগোঁজার জায়গা হয়েছে গোয়ালঘরে। বিষয়টি জানতে পেয়ে ছেলের গোয়ালঘর থেকে বৃদ্ধাকে উদ্ধার করেছেন থানা পুলিশ। ওই বৃদ্ধা উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রামের মৃত হযরত আলী ওরফে আজারীর স্ত্রী । তিনি ৩ ছেলে সন্তানের জননী।

সোমবার (১৩ জুন) গ্রেফতারকৃতদেরকে কোর্টে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ভরণপোষণ আইনের মামলায় জড়িত ২ ছেলে ও এক ছেলের স্ত্রীকে গ্রেফতার করেছেন পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মো. কলম (৫৫) ও মো. মোস্তফা কামাল (৪৫) এবং প্রবাসী অপর ছেলে মো. চানু মিয়ার স্ত্রী মর্জিনা (৩২)।

এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, সন্তানদের আর্থিক অবস্থা স্বচ্ছল হলেও তারা তাদের মায়ের ভরন পোষণ না করে প্রায় ৬ মাস ধরে নিজের থাকার ঘর থেকে বের করে গরু রাখার গোয়াল ঘরে রেখে দেয়। এ ছাড়া বৃদ্ধা মাকে তারা ঠিকমত খাবার দিতেন না এমনকি সেবা যত্নও করতেন না তারা। এছাড়া প্রতিবেশীরা ওই অসহায় বৃদ্ধাকে খাবার দিলে সন্তানদের স্ত্রীরা তাদের সঙ্গে খারাপ আচরণ করতেন এবং নানা ধরনের অসৌজন্যমূলক ব্যবহার করতো বলেও অভিযোগ রয়েছে।

গত ৬ জুন মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের কাছে স্থানীয় সূত্রে তথ্য পৌঁছায় যে, ওই বৃদ্ধার ২ ছেলে এবং পুত্রবধূ বিলকিস আক্তার ও মর্জিনা আক্তার বৃদ্ধা মাকে ভরণ-পোষণ না করে গোয়াল ঘরে ফেলে রেখেছে। এতে পুলিশ সুপার তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সিংগাইর থানা পুলিশকে নির্দেশ দেন। পরে পুলিশ গত ১১ জুন রাত ১০টার দিকে ওই বৃদ্ধাকে তার ছেলে মো. মোস্তফা কামালের গোয়াল ঘর থেকে উদ্ধারসহ ২ ছেলে ও এক ছেলের স্ত্রীকে আটক করে থানায় নিয়ে আসেন। এরপর রবিবার (১২ জুন) উদ্ধার হওয়া বৃদ্ধার লিখিত অভিযোগের প্রেক্ষিতে ৪ জনের বিরুদ্ধে পিতা-মাতার ভরণ-পোষণ আইন-২০১৩ অনুযায়ী থানায় মামলা হয়।

এদিকে, বৃদ্ধা মা আয়েশা বেগমকে নিজ বাড়িতে স্থানীয় চেয়ারম্যান এবং সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যার তত্বাধানে অপর ছেলের স্ত্রী বিলকিস আক্তারকে বর্তমানে সেবা যত্নের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম মোল্যা বলেন, বৃদ্ধা মাকে অবহেলার দায়ে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। সমাজে যাতে এ রকম জঘন্যতম নৈতিক অবক্ষয় না ঘটে সে দিকে সকলের সচেতন হওয়া জরুরী।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড