• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিষিদ্ধ

  হারুন আনসারী, স্টাফ রিপোর্টার (ফরিদপুর)

১৪ জুন ২০২২, ১৪:০২
মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিষিদ্ধ
মহাসড়ক (ছবি: অধিকার)

ঢাকা-বরিশাল-খুলনা মহাসড়কের ফরিদপুর জেলা অংশে সকল ধরণের থ্রি হুইলার চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তা আজ মঙ্গলবার (১৪ জুন) থেকে কার্যকর হয়েছে।

জানা গেছে, সম্প্রতি বাস শ্রমিকদের সাথে তিনচাকার মাহেন্দ্র চালকদের দ্বন্দ্বের জের ধরে আহুত বাস শ্রমিকদের ধর্মঘটের প্রেক্ষিত এ সিদ্ধান্ত নেয় হয়েছে। একইসাথে ফরিদপুরের বাস, মিনিবাস, মাহেন্দ্র ও অটোটেম্পু মালিক ও শ্রমিকদের প্রতিনিধিদের সমন্বয়ে ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি একমাসের মধ্যে মহাসড়কের বিকল্প হিসেবে থ্রী হুইলারের যানবাহনের জন্য ফিডার রুটগুলো চিহ্নিত করে দিবে।

গত ৬ জুন বোয়ালমারী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি লোকাল বাসের চালক ও হেলপারের সাথে মাহেন্দ্র চালক ও শ্রমিকদের বিবাদের জের ধরে ওইদিন আকস্মিকভাবে জেলার দুরপাল্লা ও লোকাল রুটের সকল ধরনের বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের মধ্যস্ততায় উভয় পক্ষের মালিক ও শ্রমিকদের সাথে সভা করে বিষয়টির সমাধানের আশ্বাসে বাস চলাচল শুরু হয়।

গত ১১ জুন এ ব্যাপারে সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরে তা ১৩ জুন নির্ধারণ করা হয়। সে অনুযায়ী সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। জেলার বাস মালিক ও শ্রমিক এবং মাহেন্দ্র ও অটোটেম্পু চালক ও শ্রমিক ও নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এছাড়া সভায় ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্যা, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির, জেলা বাস মালিক গ্রুপের সভাপতি রাশেদুজ্জামান, জেলা মিনিবাস মালিক গ্রুপের সভাপতি শাহ আলম মুকুল, সেক্রেটারী মো. সোবহান মুন্সি, আন্ত: জেলা বাস মালিক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মানা, সাধারণ সম্পাদক গোলাম আজাদ, জেলা মাহেন্দ্র ও অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, ফরিদপুরের জেলা মোটর শ্রমিক ইউনিয়ন, বাস মালিক গ্রুপ, মিনিবাস মালিক সমিতি, আন্তঃজেলা শ্রমিক ইউনিয়ন, জেলা মাহেন্দ্র ও অটোটেম্পু মালিক সমিতি ও জেলা মাহেন্দ্র ও অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের ছয়জন প্রতিনিধিসহ টাউন ইন্সপেক্টরের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয় থ্রি হুইলারের বিকল্প রুট নির্ধারণ করার জন্য।

আরও পড়ুন: পুলিশ–বিহারিদের সংঘর্ষ, গ্রেফতার ৩২

তিনি জানান, আগামী ২৫ জুন পদ্মা সেতৃুর উদ্বোধন হবে। এ জন্য আমরা ২৫ জুনের পরে এই কমিটির সদস্যরা থ্রি হুইলারের ফিডার রুটগুলো নির্ধারণ করার জন্য আলোচনায় বসবো। প্রয়োজনে এই কমিটির সদস্যরা মনে করলে নতুন সদস্য কোঅপ্ট করা হবে বলে তিনি জানান।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড