• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ আদালতের অভিযান: মোটরসাইকেল থেকে হাইড্রোলিক হর্ণ অপসারণ

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৪ জুন ২০২২, ১০:০১
ভ্রাম্যমাণ আদালতের অভিযান: মোটরসাইকেল থেকে হাইড্রোলিক হর্ণ অপসারণ
ভ্রাম্যমাণ আদালতের অভিযান । ছবি : অধিকার

চুয়াডাঙ্গা শহরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালতের একটি দল। এ সময় ২০টি মোটরসাইকেলে লাগানো উচ্চশব্দের হাইড্রোলিক হর্ণ, ইজিবাইকের অতিরিক্ত এলইডি লাইট অপসারণ করা হয়। একইসাথে পরীক্ষার রিপোর্টে চিকিৎসকের স্বাক্ষর না থাকার অভিযোগে একটি ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার (১২ জুন) বিকালে শহরের হাসপাতাল সড়কে এ অভিযান চালানো হয়। অভিযানটি পরিচলানা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

অভিযান থেকে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে শহরের হাসপাতাল এলাকায় অভিযান চালোনা হয়। এসময় বেশ কিছু ইজিবাইক ও মোটরসাইকেল চেক করে ২০টি মোটরসাইকেলে অতিরিক্ত হাইড্রেলিক হর্ণ ও ১০টি ইজিবাইকে অতিরিক্ত লাইট অপসরাণ করা হয়। পরে হাসপাতাল সড়কের হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। অভিযানে ওই প্রতিষ্ঠানের মালিক পরীক্ষা নিরীক্ষার টাকার ভাউচার এবং রোগীর পরীক্ষা রিপোর্টে চিকিৎসকের স্বাক্ষর না থাকার প্রমাণ পাওয়া যায়। এ অভিযোগে প্রতিষ্ঠান মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, শব্দ দূষণের দায়ে মোটরযান অধ্যাদেশ আইনে হর্ণ ও লাইট অপসারণ করা হয়। একইসাথে ভোক্তা অধিকার আইনে একটি ডায়াগনস্টিক সেন্টারে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড