• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসল র‌্যাবের হাতে ভুয়া র‌্যাব গ্রেফতার

  মো. মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১৩ জুন ২০২২, ১৯:৫০
আসল র‌্যাবের হাতে ভুয়া র‌্যাব গ্রেফতার
মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়া থে‌কে র‌্যাব প‌রিচ‌য় দিয়ে অপহরণকারী চক্রের ৫ সদস‌্যকে গ্রেফতার এবং অপহৃত কলেজছাত্রকে উদ্ধার ক‌রে‌ছে  র‌্যাব-৪ (ছবি: অধিকার)

মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়া থে‌কে র‌্যাব প‌রিচ‌য় দিয়ে অপহরণকারী চক্রের ৫ সদস‌্যকে গ্রেফতার এবং অপহৃত কলেজছাত্রকে উদ্ধার ক‌রে‌ছে র‌্যাব-৪ এর এক‌টি দল। সোমবার (‌১৩ জুন) বি‌কে‌লে সংবাদ বিজ্ঞ‌প্তির মাধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছে র‌্যাব-৪।

সাটু‌রিয়া উপ‌জেলার সাফু‌ল্লি গ্রা‌মের মোঃ বিল্লাল হোসেন এর পুত্র দ্বাদশ শ্রেনীর ছাত্র মো. রানা আহমেদ (১৯)কে অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪। আপহরণকারীরা হল, রাজশাহীর মো. আশিকুর রহমান (২৯), চাঁদপুরের শাহ মো. দোজাহান (২২), ঢাকার মো. মিঠুন (১৮), মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়ার সাফু‌ল্লির মো. হাবিবুর রহমান (২৭), মো. শরিফুল ইসলাম (৩২)।

জানা‌ যায়, গত শ‌নিবার সন্ধ্যার দি‌কে সাফুল্লী সরকারি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের মাঠে ফুটবল খেলা শেষে বাড়ি ফেরার প‌থে ভুক্তভোগী মো. রানা আহমেদকে র‌্যাবের জ্যাকেট ও র‌্যাবের লোগো সম্বলিত মাস্ক পরিহিত অবস্থায় কতিপয় ব্যক্তি র‌্যাব পরিচয় দিয়ে পথরোধ করে মাথায় পিস্তল ঠেকায় এবং পকেটে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে তাকে মাদক পাচারকারী হিসেবে উঠিয়ে নিয়ে যায়।

পরবর্তীতে অপহরণকারী দলের এক সদস্য ভুক্তভোগীর ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে তার পিতার কাছ থেকে ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে ও মুক্তিপণ না দিলে ছেলেকে প্রাণে মেরে ফেলে হুমকি দেয়। ভুক্তভোগীর বাবা মুক্তিপণের টাকা কমানোর জন্য বারবার অনুরোধ ক‌রে ৫ লক্ষ টাকা দেবার সিদ্ধান্ত হয়। মুক্তিপণের দাবিকৃত ৫ লক্ষ টাকা নিয়ে অপহরণকারীরা ভুক্তভোগীর বাবাকে মিরপুর-১ গোল চত্ত্বর এলাকায় আসতে বলে।

এর মধ্যে অপহৃ‌তের বাবা র‌্যাব-৪ এ লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। পরে বাবার কা‌ছে মুক্তিপণের টাকা নি‌তে অপহরণকারী চক্রের এক সদস্য উপস্থিত হলে র‌্যাবের হাতে গ্রেফতার হয়। পরে অপহরণকারীকে জিজ্ঞাসাবাদ করে পল্লবীর মিরপুর সাগুপ্তা হাউজিং লিঃ সমিতির প্লট হতে অপহৃতসহ ১টি পিস্তল, ১টি গুলি, ৯৮ পিস ইয়াবা, র‍্যাবের জ্যাকেট, সেনা আইডি কার্ড, ভুয়া র‍্যাব আইডি কার্ড, র‍্যাব লোগো সম্বলিত স্টিকার, র‍্যাব মনোগ্রামযুক্ত মাক্স উদ্ধারপৃর্বক অপহরণকারী চক্রের আরও ২ সদস্যকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে অভিযানে অপহরণকারী দলের মূল সহযোগী হাবিবুর এবং অপর সহযোগী শরিফুলকে সাটুরিয়ার সাফু‌ল্লি এলাকা হতে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় সংবর্ধনা প্রদান

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা‌নো হয়, ভুক্তভোগীর বাবা এলাকার ব্যবসায়ী। তাদের পরিবার তুলনামূলকভাবে অর্থশালী হওয়ায় প্রতিবেশী মো. শরিফুল ইসলাম এবং হাবিবুর রহমানের পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে বাকি অপহরণকারীরা পূর্বপরিকল্পনা অনুযায়ী এ ঘটনা ঘটিয়েছে। অপহরণের পর ভুক্তভোগীর ওপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালায়। অপহৃত ভুক্তভোগীকে উদ্ধার এবং অপহরণকারী গ্রেফতারের অভিযান চলাকালীন র‌্যাবের আভিযানিক দলের ৫ সদস্য আহত হয় বলেও জানানো হয়।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড