• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকার প্রতীকের প্রচারণায় অংশ নেওয়ায় হামলা

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

১৩ জুন ২০২২, ১৯:১৭
নৌকার প্রতীকের প্রচারণায় অংশ নেওয়ায় হামলা
ঢাকার সাভারে ইউপি নির্বাচনে সরকার মনোনীত নৌকা প্রতীকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় মামুন হোসেন মাদবরের গাড়ি ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন(ছবি: অধিকার)

ঢাকার সাভারে ইউপি নির্বাচনে সরকার মনোনীত নৌকা প্রতীকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় মামুন হোসেন মাদবরের গাড়ি ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

সোমবার (১৩ জুন) দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কাকাব এলাকার মামুন হোসেন মাদবরের নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগীরা। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকগণ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মারকাজুল ইসলাম আকাশ বলেন, আমি বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। আমি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে নৌকা প্রতীকের প্রচারণায় অংশ নেওয়া, ভোট চাওয়া আমার দায়িত্ব। সেই নির্বাচনে নৌকার পক্ষে থাকায় আমি ও আমার পরিবারকে নানাভাবে হয়রানি করছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করা বর্তমান চেয়ারম্যানের ভাই জুয়েল মন্ডলসহ তার সহযোগীরা। এরই ধারাবাহিকতায় গত ১২ জুন দুপুরে আমি মামুন হোসেন মাদবরের গাড়িতে করে বাড়ি ফিরছিলাম। খাগান এলাকার ইস্টার্ন বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌঁছলে জুয়েল মন্ডল বিরুলিয়া ইউনিয়নের কাকাব এলাকার ইভা মন্ডলের ছেলে জুয়েল মন্ডল (৩৫), আকরাইন এলাকার নজর আলীর ছেলে সোহেল (৩৫), একই এলাকার তারেকসহ (৩০) অজ্ঞাত ১০ থেকে ১২ জন আমাদের গাড়ির গতিরোধ করে।

এ সময় অভিযুক্তরা মামুন হোসেন মাদবরকে গাড়ির ভিতর খোঁজাখুঁজি করেন আর বলেন, মামুন কই, ওরে আজ মেরে ফেলবো।’ গাড়ির ভিতরে মামুন না থাকায় গাড়ির চালক কবিরকে টেনেহিঁচড়ে বের করে মারধর করতে থাকে। পরে গাড়ির পিছনে ভাঙচুর চালিয়ে গাড়ির ব্যাকলাইট ভেঙ্গে ব্যাপক ক্ষতিসাধন করে। এসময় স্থানীয়দের সহায়তায় গাড়ির চালককে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে রাতে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করি। এর পরএ তারা প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে ছাত্রলীগ করাই কি আমার অপরাধ? আওয়ামী লীগের পক্ষে নৌকার নির্বাচন করাই কি আমার অপরাধ? আমি এ ব্যাপারে প্রধানমন্ত্রী মমতাময়ী মায়ের হস্তক্ষেপ কামনা করি।

সম্মেলে মারকাজুল ইসলাম আকাশ বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করে নৌকা প্রতীকের লোকজনকে নানাভাবে নাজেহাল ও হয়রানি করছেন বর্তমান চেয়ারম্যান সেলিম মন্ডলের ভাইসহ তার সাঙ্গপাঙ্গরা। আমরা নৌকা প্রতীকের নির্বাচন করায় আমাদের ওপরে অত্যাচার করছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

আরও পড়ুন: ইয়াবা ও চোলাই মদসহ আটক ২

এ সময় মামুন হোসেন মাদবর বলেন, আমার চাচাতো ভাইয়ের নির্বাচন করেছিলাম। তিনি নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। এটাই আমার অপরাধ। তারা নির্বাচিত হয়ে আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না। আমাদের ওপর নানা জুলুম ও অত্যাচার শুরু করেছেন। আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না, ব্যবসা বানিজ্য করতে দিচ্ছে না। আমাকে বারংবার প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। গতকাল গাড়িতে পেলে তারা আমাকে মেরেই ফেলতো। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড