• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া ডাক্তারকে লাখ টাকা জরিমানা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৩ জুন ২০২২, ১৭:৫৫
ছবি : দৈনিক অধিকার

চুয়াডাঙ্গার জীবননগরে আরএমপি (ঢাকা), ভিডিআরএমপি (বরিশাল) এবং এফপি জন্মনিয়ন্ত্রণ বিষয়ক বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পরিচয় ব্যবহারকারী আতিকুজ্জামান চঞ্চল (৩৮) নামে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ জুন) দুপুরে জীবননগর পৌর শহরের ইব্রাহিম টাওয়ারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভুয়া ওই চিকিৎসকে জরিমানা করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম। ভুয়া চিকিৎসক আতিকুজ্জামান চঞ্চল জীবননগর পৌর শহরের লক্ষীপুর পাড়ার মৃত আয়ুব আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ভুয়া পরিচয় ব্যবহার করে দীর্ঘদিন ধরে জীবননগর শহরে চিকিৎসা দিয়ে আসছিলেন আতিকুজ্জামান চঞ্চল নামের এই চিকিৎসক। চিকিৎসা দেয়ার নামে নানা কৌশলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছেন তিনি। খবর পেয়ে আজ সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার সনদের কাগজপত্র ভুয়া হিসেবে প্রমাণিত হয়। পরে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা অনুযায়ী অভিযুক্ত ভুয়া চিকিৎসককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মুস্তাফিজুর রহমান সুজন এবং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেকসহ পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফুল ইসলাম বলেন, এমবিবিএস ডিগ্রি না থাকলেও চিকিৎসাপত্র লিখতেন চঞ্চল। জীবননগর উপজেলার ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড